বাগমারায় একযোগে ১৮ স্থানে সংসদ সদস্য এনামুলবিরোধীদের উন্নয়ন শোভাযাত্রা

রাজশাহীর বাগমারায় উন্নয়ন শোভাযাত্রা শেষে পথসভায় সংসদ সদস্য এনামুলবিরোধীরা। মঙ্গলবার বিকেল ভবানীগঞ্জ জিরোপয়েন্ট এলাকায় | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি বাগমারা: রাজশাহীর বাগমারা উপজেলায় একযোগে ১৮টি স্থানে উন্নয়ন শোভাযাত্রা ও সমাবেশ করেছেন স্থানীয় সংসদ সদস্য এনামুল হকের বিরোধীরা। সমাবেশ থেকে আওয়ামী লীগের এই সংসদ সদস্যকে আগামী নির্বাচনে দলীয় মনোনয়ন না দেওয়ার আহ্বান জানানো হয়।

তৃণমূল আওয়ামী লীগের ব্যানারে আজ বুধবার বিকেলে উপজেলার ১৬টি ইউনিয়ন ও ২টি পৌরসভায় এ কর্মসূচি পালন করা হয়। শোভাযাত্রা করা ব্যক্তিরা স্থানীয়ভাবে সংসদ সদস্যের বিরোধী ও ‘ফাইভ স্টার’ পক্ষের নেতা-কর্মী হিসেবে পরিচিত। নেতা-কর্মীরা মোটরসাইকেলে ও হেঁটে শোভাযাত্রায় অংশ নেন। শোভাযাত্রায় স্থানীয় ব্যক্তিদের কাছে উন্নয়নের প্রচারপত্র বিলি ও আগামী নির্বাচনে নৌকায় ভোট চান নেতা-কর্মীরা।

বাগমারা উপজেলার মাদারীগঞ্জ, মোহনগঞ্জ, বাগমারা থানার মোড়, দ্বীপনগর, তাহেরপুর, ভবানীগঞ্জ, জিল্লুর মোড়, হাটমাধনগর, একতারিয়া বাজার, হামিরকুৎসা, গোয়ালকান্দি, হাসানপুর, বড়বিহানালী, কালিগঞ্জ, মচমইল, হাটগাঙ্গোপাড়া, বৈলসিংহ এলাকায় ব্যানার নিয়ে উন্নয়ন শোভাযাত্রা বের করেন নেতা-কর্মীরা। গুরুত্বপূর্ণ কয়েকটি জায়গায় সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। সেখানে সংসদ সদস্যের বিরুদ্ধে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের স্থানীয় নেতারা বক্তব্য দেন।

কয়েকটি সমাবেশে অতিথি হিসেবে বক্তব্য দেন তাহেরপুর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেয়র আবুল কালাম আজাদ, জেলা আওয়ামী লীগের সহসভাপতি ইব্রাহিম হোসেন, জাকিরুল ইসলাম, আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদবিষয়ক উপকমিটির সদস্য পি এম সফিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আবদুস সোবহান চৌধুরী। তাঁরা এলাকায় ‘ফাইভ স্টার’ নামে পরিচিত। তাঁরা আগামী নির্বাচনে রাজশাহী-৪ (বাগমারা) আসনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী হিসেবে সম্মিলিত প্রচারণা চালাচ্ছেন।

সমাবেশে বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড নিয়ে বক্তব্য দেওয়ার পাশাপাশি স্থানীয় সংসদ সদস্য ও তাঁর অনুসারী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম সারওয়ারের বিরুদ্ধে আপত্তিকর মন্তব্য করেন বক্তারা। তাঁরা আগামী নির্বাচনে নিজেদের আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থী হিসেবে প্রচার করেন। বর্তমান সংসদ সদস্যের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম, দুর্নীতি ও জামায়াত-বিএনপিপ্রীতির অভিযোগ তুলে তাঁকে দলীয় মনোনয়ন না দেওয়ার আহ্বান জানান। তাঁদের পাঁচজনের মধ্যে বা দলীয় প্রধানের পছন্দে অন্য কাউকে মনোনয়ন দেওয়ার দাবি জানান।

জানতে চাইলে সংসদ সদস্য এনামুল হক বলেন, তাঁরা (ফাইভ স্টার) সব সময় নৌকার বিপক্ষে অবস্থান নেন। যতবার নৌকার প্রার্থী পরাজিত হয়েছেন, তাঁদের কারণেই। তাঁরা জামায়াত-বিএনপির সুরেই কথা বলেন, যা সরকারের বিপক্ষে যায়। এর আগের নির্বাচনেও তাঁরা নৌকার প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নিয়েছিলেন। এবার বিরোধিতা করলে ছাড় দেওয়া হবে না বলে তিনি জানান।

গত জুলাই থেকে প্রকাশ্যে মাঠে নামেন স্থানীয় সংসদ সদস্যের বিরোধীরা। তৃণমূল আওয়ামী লীগের ব্যানারে তাঁরা দলীয় বিভিন্ন কর্মসূচি পালন করে আসছেন। এসব কর্মসূচিতে সংসদ সদস্যের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির অভিযোগ তুলে বক্তব্য দেওয়া হয়। তাঁদের নেতৃত্বে আছেন ওই পাঁচ নেতা।