সরকারি টাকা আত্মসাৎ, দুই বছর বেতন বাড়বে না এক সমাজসেবা কর্মকর্তার

জয়পুরহাট জেলার মানচিত্র

প্রতিনিধি জয়পুরহাট: সরকারি অর্থ আত্মসাতের অভিযোগ ওঠা জয়পুরহাট জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক মো. ইমাম হাসিমকে শাস্তি দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রণালয়। প্রজ্ঞাপনে বলা হয়েছে, তাঁর দুই বছরের বেতন বৃদ্ধি স্থগিত থাকবে।

১১ সেপ্টেম্বর সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো. জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ কথা বলা হয়েছে। বিষয়টি গতকাল সোমবার সাংবাদিকেরা জানতে পারেন।

ওই প্রজ্ঞাপনে বলা হয়, ইমাম হাসিমের বিরুদ্ধে জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার বীর মুক্তিযোদ্ধা মোফাজ্জল হোসেন মুক্তিযোদ্ধাদের সম্মানী ভাতার টাকা আত্মসাতের অভিযোগ আনেন। ইমাম হাসিম বগুড়ার শেরপুরে উপজেলা সমাজসেবা কর্মকর্তা থাকার সময় বিভিন্ন ভাতার অর্থ কেন্দ্রীয় হিসাব থেকে সংরক্ষণের জন্য ‘বয়স্কভাতা আনুতোষিক’ শিরোনামে সোনালী ব্যাংক শেরপুর শাখায় হিসাব স্থানান্তর করেন। এ ছাড়া নীলফামারী জেলা সমাজসেবা কার্যালয়ে থাকার সময় ‘বেদে অনগ্রসর জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন’ শীর্ষক প্রশিক্ষণের বরাদ্দ থেকে অর্থ আত্মসাৎ করেন।

এসব অভিযোগে ইমাম হাসিমের বিরুদ্ধে বিভাগীয় মামলা করা হয় বলে প্রজ্ঞাপনে বলা হয়েছে। অভিযোগের বিষয়ে দুর্নীতি দমন কমিশনকে (দুদক) ব্যবস্থা নিতে সুপারিশ করা হয়।

এ বিষয়ে জানার জন্য জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক মো. ইমাম হাসিমের মুঠোফোনে কল করা হলে তিনি ধরেননি।