বকশিশের আশ্বাসে চুরি যাওয়া মালামালের সন্ধান দিয়ে ধরা খেলেন যুবক

প্রতীকী ছবি

প্রতিনিধি নওগাঁ: নওগাঁর মান্দায় ইউনিয়ন ভূমি অফিসের চুরি হওয়া দুটি ল্যাপটপ, একটি ব্যাটারি ও একটি ইউপিএস উদ্ধার হয়েছে। এলাকার সন্দেহভাজন যুবককে বকশিশ দেওয়ার প্রলোভনে দেওয়া হলে তিনি এসবের সন্ধান দেন। পরে ওই যুবককে গ্রেপ্তার করে পুলিশ।

বুধবার উপজেলার পরানপুর ইউনিয়নে একটি পুকুরপাড়ের ঝোপ-ঝাড় থেকে ল্যাপটপ ও ব্যাটারি এবং স্থানীয় একটি মেকানিকের দোকান থেকে ইউপিএস উদ্ধার করা হয়।

গ্রেপ্তার যুবকের নাম—মেহেদী হাসান পলাশ (২৬)। তিনি উপজেলার পরানপুর ইউনিয়নের উত্তর পরানপুর গ্রামের নজরুল ইসলামের ছেলে।

এ বিষয়ে পরানপুর ইউনিয়নের চেয়ারম্যান মাহফুজুর রহমান উজ্জল বলেন, গত শনিবার রাতে পরানপুর ইউনিয়ন ভূমি অফিসের কলাপসিবল গেটের তালা ভেঙে দুটি ল্যাপটপসহ অন্যান্য মালামাল চুরি করে নিয়ে সংঘবদ্ধ চোর। এ ঘটনায় স্থানীয় যুবক মেহেদী হাসান পলাশকে সন্দেহ হলে তাঁকে এসব খুঁজে দেওয়ার জন্য বলা হয়। বিনিময়ে তাঁকে টাকা দেওয়ার আশ্বাস দেওয়া হয়। পরে তাঁর বাড়ির পাশে একটি পুকুরপাড়ের ঝোপের ভেতর থেকে গ্রাম পুলিশের সহায়তায় দুটি ল্যাপটপ ও একটি ব্যাটারি উদ্ধার হয়ে। সেগুলো থানা-পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।
 
চেয়ারম্যান আরও বলেন, পরে ওই যুবককে আটকে রেখে পুলিশে খবর দিলে তাকে থানায় নিয়ে যায়। সেখানে জিজ্ঞাসাবাদে সে ইউপিএসটি কোথায় আছে সেই সন্ধানও দেয়।

এ বিষয়ে মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাম্মেল হক কাজী বলেন, ‘ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে মেহেদী হাসান পলাশ নামে এক যুবককে গ্রেপ্তার করা হয়েছে। তাঁর দেওয়া তথ্য অনুযায়ী গোপালপুর বাজার থেকে পরানপুর ইউনিয়ন ভূমি অফিসের একটি ইউপিএস উদ্ধার করা হয়েছে।’