আনন্দবাজার পত্রিকায় বাংলাদেশের কৃষিমন্ত্রী প্রয়াত নায়ক রাজ্জাক!

নিজস্ব প্রতিবেদক: কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাকের নেতৃত্বে চার দিনের সফরে ভারতের নয়াদিল্লি যাবেন পাঁচ সদস্যের একটি প্রতিনিধি দল। বিজেপির আমন্ত্রণে তাদের এই সফর।

তাদের এই সফরের সংবাদ উঠে এসেছে ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার পত্রিকায়। কিন্তু 'আওয়ামী লীগের দল আজ দিল্লিতে' শিরোনামে গণমাধ্যমটি তাদের অনলাইন সংস্করণে যে সংবাদ প্রকাশ করেছে, সেখানে আওয়ামী লীগ নেতা ও কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাকের ছবির স্থলে ব্যবহার করা হয় বাংলাদেশের জনপ্রিয় চলচ্চিত্রাভিনেতা প্রয়াত রাজ্জাকের ছবি।

 

এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে হাস্যরসের সৃষ্টি হলে কিছুক্ষণ পরেই পত্রিকাটি সেখান থেকে নায়করাজ রাজ্জাকের ছবি সরিয়ে নেয় এবং 'ফিচার ইমেজ' বা প্রচ্ছদ ছবি হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ব্যবহার করে।

প্রতিবেদনটির শেষে আনন্দবাজার পত্রিকা লেখে, "এই প্রতিবেদনটি প্রথম প্রকাশের সময় আওয়ামী লীগের নেতা আব্দুর রাজ্জাকের ভুল ছবি দেওয়া হয়েছিল। ছবিটি ছিল বাংলাদেশের একসময়ের জনপ্রিয় অভিনেতা আব্দুর রজ্জাকের। অনিচ্ছাকৃত এই ত্রুটির জন্য আমরা আন্তরিক দুঃখিত ও ক্ষমাপ্রার্থী।"

যদিও এখানে লক্ষণীয় বানান বিভ্রাট! কৃষিমন্ত্রীর নামের বানান সঠিক লেখা হলেও নায়ক রাজ্জাকের নাম লেখা হয়েছে 'আব্দুর রজ্জাক'। 

উল্লেখ্য, ভারতে সফরকারী প্রতিনিধি দলে কৃষিমন্ত্রী ছাড়াও থাকবেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক তথা তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাসান মাহমুদ, দলের সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী এবং দুই সাংসদ মেরিনা জাহান কবিতা ও আরমা দত্ত। সফর শেষে আগামী ৯ তারিখ তাদের ঢাকা ফেরার কথা।