যুব মহিলা লীগের বহিষ্কৃত নেত্রী মেহনাজ ৩ দিনের রিমান্ডে

গ্রেপ্তারের পর যুব মহিলা লীগের নেত্রী মেহনাজ মিশুকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে | ছবি: সংগৃহীত 

প্রতিনিধি সাভার: সাভারে এক কিশোরীকে বিবস্ত্র করে ছবি তোলার চেষ্টা, নির্যাতন ও হত্যাচেষ্টার অভিযোগে ঢাকা জেলা (উত্তর) যুব মহিলা লীগের সাময়িক বহিষ্কৃত নেত্রী মেহনাজ মিশুর তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মেহনাজকে নিজেদের হেফাজতে রেখে জিজ্ঞাসাবাদ করতে সাত দিনের রিমান্ডের জন্য আবেদন করেছিল সাভার মডেল থানা–পুলিশ। শুনানি শেষে আজ বুধবার ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। বিষয়টি বিকেলে নিশ্চিত করেছেন সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দীপক চন্দ্র সাহা।

সাভার মডেল থানার পুলিশ জানায়, সাভারে উপজেলা পরিষদসংলগ্ন এলাকায় নিজ বাসায় এক কিশোরীকে বিবস্ত্র করে ছবি তোলার চেষ্টা, নির্যাতন ও হত্যাচেষ্টার অভিযোগে গত শনিবার ওই কিশোরীর মা নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন। সাভার মডেল থানায় করা ওই মামলায় মেহনাজ, তাঁর স্বামী আতিকুর রহমানসহ অজ্ঞাতনামা পাঁচ-সাতজনকে আসামি করা হয়। এ মামলায় ওই দিনই নিজ বাসা থেকে মেহনাজকে গ্রেপ্তার করে পুলিশ।

গ্রেপ্তারের পরদিন রোববার মেহনাজকে আদালতে পাঠানো হয়। তাঁকে সাত দিনের জন্য রিমান্ডে পেতে আদালতে আবেদন করে সাভার মডেল থানা–পুলিশ। আজ ওই আবেদনের ওপর শুনানি হয়। শুনানি শেষে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন ঢাকার জ্যেষ্ঠ বিচারিক হাকিম রাবেয়া বেগমের আদালত।

গত শনিবার গ্রেপ্তারের পর ওই রাতেই মেহনাজ মিশুকে সাময়িক বহিষ্কার করে বাংলাদেশ যুব মহিলা লীগের কেন্দ্রীয় কমিটি। তিনি ঢাকা জেলা (উত্তর) যুব মহিলা লীগের যুগ্ম সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পালন করছিলেন।