বঙ্গবন্ধুর পলাতক খুনিদের সাজা কার্যকর হলে দেশ কলঙ্কমুক্ত হবে: মেয়র লিটন

সভায় বক্তব্য দেন মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি নাটোর: রাজশাহী সিটি করপোরেশনের মেয়র ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যা মামলার সাজাপ্রাপ্ত পালতক আসামিদের ফিরিয়ে এনে সাজা কার্যকর করতে পারলে দেশ কলঙ্কমুক্ত হবে।’ 

শনিবার বিকেলে নাটোর শহরের কানাইখালী পুরাতন বাস স্ট্যান্ডে জেলা ছাত্রলীগ আয়োজিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে আয়োজিত শোক সভা ও ছাত্র-গণজমায়েতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

খায়রুজ্জামান লিটন বলেন, জাতির পিতা ১৯৭১ সালের ৭ মার্চ ঐতিহাসিক ভাষণ দেন। এরপর বাঙালি জাতিকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি। বঙ্গবন্ধুর নির্দেশে জাতীয় চার নেতা মুক্তিযুদ্ধে নেতৃত্ব দিয়ে দেশ স্বাধীন করেন। 

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুকে হত্যায় সামনে ছিল খন্দকার মোশতাক। তার পেছনে ছিল জিয়াউর রহমান। আরও পেছনে ছিল যুক্তরাষ্ট্র। যুক্তরাষ্ট্র কখনোই বাংলাদেশের স্বাধীনতা চায়নি।

তত্ত্ববধায়ক সরকার প্রসঙ্গে আওয়ামী লীগের এই সভাপতিম ণ্ডলীর সদস্য বলেন, নির্বাচন আসলেই বিএনপি-জামায়াতসহ সরকার বিরোধী গোষ্ঠী নানা ষড়যন্ত্রে লিপ্ত হয়। তারা তত্ত্বাবধায়ক সরকারের দাবি তোলে। তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন হওয়ার কোন সুযোগ নেই। দেশের সর্বোচ্চ আদালত রায় দিয়েছে, দেশে আর তত্ত্ববধায়ক সরকারের দরকার নেই।

খায়রুজ্জামান লিটন বলেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর লন্ডনে পলাতক তারেক জিয়ার শিখিয়ে দেওয়া কথার বাইরে একটি কথাও বলেন না। লন্ডনে বসে তারেক জিয়া আওয়ামী লীগ সরকারের ডিজিটাল বাংলাদেশের সুবিধা ভোগ করে অনলাইনে মির্জা ফখরুকে যা বলেন, সেটিই দেশে সারাদিন বলেন মির্জা ফখরুল।

খায়রুজ্জামান লিটন বলেনে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে দৃশ্যমান উন্নয়ন করেছেন। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে শেখ হাসিনাকে আবারো ক্ষমতায় আনতে হবে। 

জেলা ছাত্রলীগের সভাপতি ফরহাদ বিন আজিজের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্যে দেন- নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি ও নাটোর-৪ (বড়াইগ্রাম-গুরুদাসপুর) আসনের সংসদ সদস্য অধ্যাপক আব্দুল কুদ্দুস, সাবেক ক্রীড়া প্রতিমন্ত্রী আহাদ আলী সরকার, মহিলা সংরক্ষিত আসনের সংসদ সদস্য রত্না আহমেদ, নাটোর পৌর সভার মেয়র উমা চৌধুরী জলি, অ্যাডভোকেট সিরাজুল ইসলাম প্রমুখ।