কমনওয়েলথ বৃত্তি পাওয়া ২৪ বাংলাদেশিকে সারাহ কুকের অভিনন্দন

কমনওয়েলথ বৃত্তি পাওয়া ২৪ বাংলাদেশি শিক্ষার্থীর সঙ্গে ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার সারাহ কুক | ছবি: পদ্মা ট্রিবিউন

নিজস্ব প্রতিবেদক: ২০২৩ সালে কমনওয়েলথ বৃত্তিপ্রাপ্ত ২৪ জন বাংলাদেশি স্কলারকে ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার সারাহ কুক অভিনন্দন জানিয়েছেন। সোমবার হাইকমিশনারের বাসভবনে ব্রিটিশ কাউন্সিল আয়োজিত কমনওয়েলথ বৃত্তিপ্রাপ্তদের জন্য প্রি-ডিপারচার সেশনে তিনি এই অভিনন্দন জানান।

ব্রিটিশ কাউন্সিলের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, ইউনিভার্সিটি অব অক্সফোর্ড, ইউনিভার্সিটি অব ক্যামব্রিজ, ইউনিভার্সিটি কলেজ লন্ডন, ইউনিভার্সিটি অব ওয়ারউইক, ইউনিভার্সিটি অব এডিনবার্গসহ যুক্তরাজ্যের স্বনামধন্য বিশ্ববিদ্যালয়ে এ বছর বাংলাদেশ থেকে ২৪ জন্য এই বৃত্তি পেয়েছেন। প্রার্থীদের অসামান্য অ্যাকাডেমিক রেকর্ড এবং আবেদনের পরিপ্রেক্ষিতে কঠোর প্রতিযোগিতার মাধ্যমে কমনওয়েলথ বৃত্তি প্রাপ্তির কথা জানানো হয়।

সারাহ কুক স্বাগত বক্তব্যে বৃত্তিপ্রাপ্তদের অভিনন্দন জানিয়ে বলেন, কমনওয়েলথের প্রতি যুক্তরাজ্যের অঙ্গীকারের অংশ হিসেবে প্রতিবছর প্রায় ৮শ’ শিক্ষার্থীকে যুক্তরাজ্যের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জনের সুযোগ দেওয়া হয়।

অনুষ্ঠানে উপস্থতি ছিলেন ব্রিটিশ কাউন্সিলের পরিচালক টম মিসিওসিয়া, ইউজিসি’র সদস্য অধ্যাপক বিশ্বজিৎ চন্দ্র, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কমনওয়েলথ স্কলারস অ্যান্ড ফেলোসের (বিএসিএসএএফ) প্রেসিডেন্ট অধ্যাপক রফিকুল ইসলামসহ আরও অনেকে।