প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন শেষে শিক্ষকদের সাথে উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন ছবি তোলেন | ছবি: পদ্মা ট্রিবিউন

সংবাদদাতা পাবিপ্রবি: পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পাবিপ্রবি) নগর ও অঞ্চল পরিকল্পনা (ইউআরপি) বিভাগের শিক্ষকদের জন্য ‘আউটকাম বেজড এডুকেশন কারিকুলাম ডেভেলপমেন্ট’ বিষয়ের ওপর এক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার কর্মশালাটি উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন। কর্মশালায় রিসোর্স পারসন হিসেবে উপস্থিত ছিলেন খুলনা বিশ্ববিদ্যালয়ের নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের সহযোগী অধ্যাপক মো. মোস্তাফিজুর রহমান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাস্যুরেন্স সেল (আইকিউএসি)-এর পরিচালক অধ্যাপক ড. মীর খালেদ ইকবাল চৌধুরী। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক অধ্যাপক ড. শেখ রাসেল আল-আহম্মেদ এবং সহযোগী অধ্যাপক ড. মো. নূর আলম।

উদ্বোধনী কর্মশালায় উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন বলেন, প্রতিটি কাজে একটি সিস্টেম দাঁড় করাতে হবে। টিমভিত্তিক কাজ করলে সহজে ও সুক্ষ্ণভাবে যেকোনো কাজ করা সম্ভব। কিছু সীমাবদ্ধতার মধ্যেও আমরা এগিয়ে যাচ্ছি। নিয়মের মধ্যে থেকেই প্রতিটি কাজ করতে চাই। তবেই কারিকুলামের মাধ্যমে যুগোপযোগী শিক্ষা আমাদের বাস্তবায়ন করতে হবে। নিয়মের মধ্যে থাকলে সামনে আগানো সহজ ও যেকোনো সমস্যার দ্রুত সমাধান করা সম্ভব। বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য আমরা সম্মিলিতভাবে কাজ করছি এবং ক্রমান্বয়ে এগিয়ে যাচ্ছি।

ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাস্যুরেন্স সেল-এর উদ্যোগে নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের সকল শিক্ষক প্রশিক্ষণে অংশগ্রহণ করেন। কর্মশালাটি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের ভার্চুয়াল শ্রেণিকক্ষে সকাল ১০ টায় শুরু হয়ে দুপুর পর্যন্ত চলে।