পবায় বিএনপি নেতা মিলনের মুক্তি দাবি

রাজশাহীর পবা উপজেলার নওহাটা এলাকায়  রোববার বিএনপির নেতা-কর্মীরা বিক্ষোভ করেন | ছবি: পদ্মা ট্রিবিউন 

প্রতিনিধি রাজশাহী: বিএনপির জাতীয় নির্বাহী কমিটির ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক ও রাজশাহী মহানগরের সাবেক সাধারণ সম্পাদক শফিকুল হক মিলনের নিঃশর্ত মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ হয়েছে। রোববার বিকেলে রাজশাহীর পবা উপজেলার নওহাটা এলাকায় এই বিক্ষোভ করেন স্থানীয় বিএনপি ও সহযোগী সংগঠনের নেতা কর্মীরা।

নওহাটা ডিগ্রি কলেজের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। নওহাটা পৌর বাজার ও পশুহাট ঘুরে আবার কলেজের সামনে গিয়ে মিছিল শেষ হয়। মিছিল থেকে নেতা কর্মীরা শফিকুল হক মিলনের মুক্তির দাবিতে বিভিন্ন ধরনের স্লোগান দেন। মিছিল শেষে সেখানে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেন নওহাটা পৌর বিএনপির আহ্বায়ক ও নওহাটা পৌরসভার সাবেক মেয়র শেখ মকবুল হোসেন।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন রাজশাহী জেলা বিএনপির সদস্য শাহজাহান আলী, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন উজ্জ্বল, জেলা বিএনপির সদস্য অধ্যাপক আব্দুর রাজ্জাক, মিজানুর রহমান মিজান, বোয়ালিয়া থানা বিএনপির সাবেক সভাপতি সাইদুর রহমান পিন্টু, সাধারণ সম্পাদক রবিউল আলম মিলু, মতিহার থানা বিএনপির সাবেক সভাপতি আনসার আলী প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, এই সরকারের দিন শেষ। ক্ষমতা হারানোর ভয়ে বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা কর্মীদের বিনা কারণে মামলা দিচ্ছে এবং আটক করছে। সেই সঙ্গে ফরমায়েশি রায় দিয়ে কারাগারে পাঠাচ্ছে। কিন্তু এসব করে কোনো লাভ হবে না। বিএনপির এক দফা আন্দোলন কোনোভাবেই রোধ করা যাবে না। যতই বাধা আসুক এই সরকারের পতন করেই ঘরে ফিরবে বিএনপি।

সম্প্রতি ঢাকায় দলীয় সমাবেশে যোগ দিতে গিয়ে গ্রেপ্তার হন বিএনপি নেতা শফিকুল হক মিলন। এরপর রাজশাহীর বোয়ালিয়া থানার দুটি মামলাতেও তাঁকে গ্রেপ্তার দেখানো হয়েছে। তিনি এখন কারাগারে বন্দী।