ভুল কেন্দ্রে আসা পরীক্ষার্থীকে পৌঁছে দিল পুলিশ

রাজশাহীতে কেন্দ্র ভুল করা পরীক্ষার্থীকে পৌঁছে দিল পুলিশ | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি রাজশাহী: এইচএসসি পরীক্ষার প্রথম দিনে রাজশাহীতে ভুল কেন্দ্রে আসা এক পরীক্ষার্থীকে পৌঁছে দিয়েছে পুলিশ। এ ছাড়া কেন্দ্রে প্রবেশপত্র ও রেজিস্ট্রেশন কার্ড নিয়ে না আসা আরও এক পরীক্ষার্থীকে তা সংগ্রহ করে পরীক্ষায় অংশ নেওয়ার ব্যবস্থা করে দেওয়া হয়েছে।

রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) মিডিয়া উইং সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার এইচএসসি ও সমমান পরীক্ষার প্রথম দিনে হাজি জমির উদ্দিন সাফিনা মহিলা কলেজের এক শিক্ষার্থীর কেন্দ্র ছিল রাজশাহী সরকারি মডেল স্কুল অ্যান্ড কলেজ। কিন্তু তিনি ভুলক্রমে চলে যান রাজশাহী শিক্ষাবোর্ড সরকারি মডেল স্কুল অ্যান্ড কলেজে।

সেখানে রোল নম্বর খোঁজাখুঁজির একপর্যায়ে ভুল বুঝতে পারলেও অনেক সময় অতিবাহিত হয়ে যায়। বিষয়টি পুলিশের নজরে আসলে চন্দ্রিমা থানার ওসি (তদন্ত) মামুনুর রশিদ সেই পরীক্ষার্থীকে মোটরসাইকেলে করে রাজশাহী সরকারি মডেল স্কুল অ্যান্ড কলেজে পরীক্ষা শুরুর আগ মুহূর্তে পৌঁছে দেন।

অন্যদিকে রাজশাহী মহানগরীর কাশিয়াডাঙ্গা থানা এলাকার এভার গ্রিন মডেল কলেজের এক পরীক্ষার্থী ভুলক্রমে তার প্রবেশপত্র ও রেজিস্ট্রেশন কার্ড সঙ্গে না নিয়ে রাজশাহী কোর্ট কলেজ পরীক্ষা কেন্দ্রে চলে আসে।

সেখানে প্রবেশপত্র ও রেজিস্ট্রেশন কার্ড ছাড়া তাকে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে না দিলে বিষয়টি কাশিয়াডাঙ্গা থানার ওসি মনিরুজ্জামানের নজরে আসে। তিনি নিজ দায়িত্বে সেই পরীক্ষার্থীর প্রবেশপত্র ও রেজিস্ট্রেশন কার্ড সংগ্রহ করে পরীক্ষার সুব্যবস্থা করে দেন।

এ ব্যাপারে আরএমপি কমিশনার বিপ্লব বিজয় তালুকদার বলেন, ‘পুলিশ জনগণের বন্ধু। যেকোনো প্রতিকূলতায় পুলিশ সদস্যরা মানুষের পাশে থাকেন। এ কারণেই এইচএসসি পরীক্ষার্থীদের সমস্যায় তাৎক্ষণিকভাবে সহযোগিতা করা হয়েছে।

এ ছাড়া ইতিমধ্যে রাজশাহী নগরীর আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখতে বেশ কিছু ইতিবাচক পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। আশা করছি, রাজশাহী মহানগরবাসী পুলিশের এসব কর্মকাণ্ডকে সহযোগিতা করবেন।’