ভাঙ্গুড়ায় জামায়াত মনোনীত সংসদ সদস্য প্রার্থীসহ ৬ জন আটক

জামায়াতের আটক নেতা-কর্মীরা | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি ভাঙ্গুড়া: নাশকতার পরিকল্পনার অভিযোগে পাবনার ভাঙ্গুড়ায় আগামী জাতীয় নির্বাচনে জামায়াত মনোনীত পাবনা-৩ আসনের সংসদ সদস্য প্রার্থীসহ ছয়জনকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার দিবাগত রাতে অভিযান চালিয়ে তাঁদের আটক করা হয়। পরে মামলায় গ্রেপ্তার দেখিয়ে বুধবার দুপুরে আদালতের মাধ্যমে তাঁদের জেলহাজতে পাঠানো হয়।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন জামায়াত মনোনীত সংসদ সদস্য প্রার্থী ও জেলা জামায়াতের তারবিয়াত সেক্রেটারি অধ্যাপক মাওলানা আলী আছগার (৫৮), উপজেলা জামায়াতের সাবেক সাধারণ সম্পাদক মাওলানা আব্দুর রহিম (৬০), আব্দুল আজিজ (৬৫), আফসার আলী (৫৫), ঈসমাইল হোসেন (৪২) ও আল আমিন (৩৫)।

তবে উপজেলা জামায়াতের আমির মাওলানা মহির উদ্দিন দাবি করেন, তাঁরা কোনো গোপন মিটিং করে নাশকতার পরিকল্পনা করেননি। পুলিশ বাড়ি বাড়ি অভিযান চালিয়ে তাঁদের নেতা-কর্মীদের গ্রেপ্তার করেছে। তিনি এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে আটক নেতা-কর্মীদের মুক্তি দাবি করেন।

এ বিষয়ে জানতে চাইলে ভাঙ্গুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশিদুল ইসলাম বলেন, সাঈদীর গায়েবানা জানাজাকে কেন্দ্র করে জামায়াতের নেতা-কর্মীরা নাশকতার পরিকল্পনা করছিলেন। তাঁদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হয়েছে। দুপুরে আদালতের মাধ্যমে তাঁদের জেলহাজতে পাঠানো হয়েছে।