যাবজ্জীবন এড়াতে ২৫ বছর আত্মগোপনে, অবশেষে ধরা পড়লেন দম্পতি

গ্রেপ্তার দুই আসামি পুলিশ হেফাজতে | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি নাটোর: হত্যা মামলায় হওয়া যাবজ্জীবন সাজা এড়াতে ২৫ বছর পালিয়ে ছিলেন শাহাদত হোসেন (৭০) ও তাঁর স্ত্রী নুরজাহান বেগম (৬৫)। অবশেষে বুধবার রাতে র‍্যাব তাঁদের গ্রেপ্তার করে নলডাঙ্গা থানায় সোপর্দ করেছে। তাঁরা নাটোরের নলডাঙ্গা উপজেলার মাধনগর গ্রামের বাসিন্দা। একই গ্রামের আমজাদ হোসেন হত্যা মামলায় তাঁরা দণ্ডপ্রাপ্ত।

নলডাঙ্গা থানা-পুলিশ ও মামলার সংক্ষিপ্ত বিবরণ সূত্রে জানা যায়, ১৯৯৮ সালে আমজাদ হোসেনকে তাঁর বাড়িতে ঢুকে হত্যা করেন শাহাদত-নুরজাহান দম্পতি। পরে নিহত আমজাদের ছেলে মিজানুর রহমান বাদী হয়ে তাঁদের দুজনের বিরুদ্ধে নাটোর সদর থানায় হত্যা মামলা করেন। এ ঘটনার পর তাঁরা আত্মগোপন করেন। ২০১৬ সালে নাটোরের দায়রা জজ আদালতের বিচারক এই দম্পতিকে দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দেন।

২৫ বছর পলাতক থাকার পর বুধবার তাঁদের দুজনকে ঢাকার সাভারের আশুলিয়া এলাকা থেকে র‍্যাব-১-এর সদস্যরা গ্রেপ্তার করে নলডাঙ্গা থানায় হস্তান্তর করে।

নলডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম এই খবরের সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন, যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ওই দম্পতিকে আজ বৃহস্পতিবার দুপুরে আদালতের মাধ্যমে নাটোর জেলা কারাগারে পাঠানো হয়েছে। আজ থেকে তাঁদের সাজা ভোগের মেয়াদ শুরু হবে।