আইসিটি প্রতিমন্ত্রীর সঙ্গে মার্কিন রাষ্ট্রদূতের সাক্ষাৎ

রাজধানীর আগারগাঁওয়ে আইসিটি ভবনে আইসিটি প্রতিমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস | ছবি: আইসিটি বিভাগের সৌজন্যে

নিজস্ব প্রতিবেদক: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদের সঙ্গে সাক্ষাৎ করেছেন ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাস। 

বৃহস্পতিবার রাজধানীর আগারগাঁওয়ে আইসিটি ভবনে প্রতিমন্ত্রীর দপ্তরে তাঁদের এ সাক্ষাৎ হয়। আইসিটি বিভাগের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বৈঠকে আইসিটি প্রতিমন্ত্রী সাইবার নিরাপত্তা আইন ও উপাত্ত সুরক্ষা আইন প্রণয়নের গুরুত্ব তুলে ধরেন। এ ছাড়া যু্ক্তরাষ্ট্রভিত্তিক উচ্চগতির ইন্টারনেট সেবাদানকারী প্রতিষ্ঠান স্টারলিংকের কার্যক্রম বাংলাদেশে চালুর প্রসঙ্গেও কথা বলেন। পাশাপাশি তাঁদের আলোচনায় দুই দেশের পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়সহ বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের নানা দিক উঠে আসে।

এ ছাড়া বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতে যৌথ উদ্যোগে কাজ করার বিষয়ে ঐকমত্য পোষণ করা হয়। প্রতিমন্ত্রী বলেন, যুক্তরাষ্ট্রের সহযোগিতা পেলে বাংলাদেশ তথ্যপ্রযুক্তিসহ বিভিন্ন খাতে আরও এগিয়ে যাবে। মার্কিন রাষ্ট্রদূত জানান, বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়ন ও বিকাশে যুক্তরাষ্ট্র সরকারের সহযোগিতা অব্যাহত থাকবে।