ডিএমপি কমিশনারের সঙ্গে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের সাক্ষাৎ

ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুকের সঙ্গে বৈঠক করেন মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস। রাজধানীর মিন্টো রোডে ডিএমপি কমিশনারের কার্যালয়ে | ছবি: ডিএমপির সৌজন্যে

নিজস্ব প্রতিবেদক: ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুকের সঙ্গে বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাস সৌজন্য সাক্ষাৎ করেছেন।  বুধবার সকালে রাজধানীর মিন্টো রোডে ডিএমপি কমিশনারের কার্যালয়ে তাঁর সঙ্গে সাক্ষাৎ করেন মার্কিন রাষ্ট্রদূত।

ডিএমপি সূত্র জানায়, বেলা ১১টার দিকে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাস রাজধানীর মিন্টো রোডে ডিএমপি সদর দপ্তরে যান।

সাক্ষাতের বিষয়ে জানতে চাইলে ডিএমপির মুখপাত্র মো. ফারুক হোসেন বলেন, সাক্ষাৎকালে রাষ্ট্রদূত হাস সম্প্রতি মৌলভীবাজারে চালানো জঙ্গি অভিযান, জঙ্গি গ্রেপ্তার ও জঙ্গিবাদের উত্থান হলো কি না, সে বিষয়ে ডিএমপি কমিশনারের কাছে জানতে চান। তিনি ঢাকার নিরাপত্তা, আইনশৃঙ্খলাসহ বিভিন্ন বিষয় ডিএমপি কমিশনারের সঙ্গে আলোচনা করেন। ভবিষ্যতে দুই দেশের মধ্যে সৌহার্দ্য ও পারস্পরিক সহযোগিতা বৃদ্ধি পাবে বলে সেখানে উপস্থিত কর্মকর্তারা আশাবাদ ব্যক্ত করেন।

বৈঠকে উপস্থিত এক কর্মকর্তা  বলেন, রাষ্ট্রদূত হাস ডিএমপি কমিশনারের কাছে জানতে চান, বাংলাদেশে বসবাসরত তাঁদের নাগরিকদের নিরাপত্তায় কোনো ঘাটতি আছে কি না। এ সময় ডিএমপি কমিশনার ‘না’-সূচক মন্তব্য করেন। পিটার হাস বাংলাদেশ পুলিশকে নিয়ে প্রশিক্ষণ কর্মসূচি অব্যাহত রাখতে চান।

পিটার হাসের সঙ্গে মার্কিন দূতাবাসের তিন কর্মকর্তা ছিলেন। অন্যদিকে বৈঠকে আরও উপস্থিত ছিলেন ডিএমপির অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) খ. মহিদ উদ্দিন, ডিএমপির কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের (সিটিটিসি) অতিরিক্ত কমিশনার মো. আসাদুজ্জামান, ডিএমপির অতিরিক্ত কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশীদ, ডিএমপির ডিপ্লোমেটিক সিকিউরিটি ডিভিশনের উপকমিশনার রবিউল ইসলাম ও ডিএমপি কমিশনারের বিশেষ সহকারী অতিরিক্ত উপকমিশনার সৈয়দ মামুন মোস্তফা।