ঈশ্বরদী প্রেসক্লাবের উদ্যোগে জাতীয় শোক দিবস পালিত

বক্তব্য দিচ্ছেন নুরুজ্জামান বিশ্বাস এমপি | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি ঈশ্বরদী: পাবনার ঈশ্বরদী প্রেসক্লাবের পক্ষ থেকে যথাযথ মর্যাদার সঙ্গে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। 

এ উপলক্ষ্যে মঙ্গলবার জাতীয় ও শোক পতাকা উত্তোলন, শোক ব্যাচ ধারণ, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

সন্ধ্যায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন পাবনা-৪ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নুরুজ্জামান বিশ্বাস। 

ঈশ্বরদী প্রেসক্লাব সভাপতি মোস্তাক আহমেদ কিরণের সভাপতিত্বে বঙ্গবন্ধুর জীবনীর উপর আলোচনা করেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নায়েব আলী বিশ্বাস, পৌর মেয়র আলহাজ্ব মো: ইছাহক আলী মালিথা, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুবীর কুমার দাশ, ঈশ্বরদী সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর এস এম রবিউল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি গোলাম মোস্তফা চান্না মন্ডল, বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেক, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ মিন্টু, ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খান, ঈশ্বরদী বঙ্গবন্ধু পরিষদের সদস্য সচিব শহিদুল হক শাহিন ও ঈশ্বরদী প্রেসক্লাবের সহসভাপতি খোন্দকার মাহবুবুল হক দুদু প্রমুখ।  সভা পরিচালনা করেন প্রেসক্লাবের সহ সাধারণ সম্পাদক শফিউল আলম বিশ্বাস। 

প্রধান অতিথির বক্তব্যে নুরুজ্জামান বিশ্বাস বলেন, শোষণহীন সমাজ গড়ার জন্য বঙ্গবন্ধু এক সুদীর্ঘ সংগ্রামের নেতৃত্ব দিয়েছেন, সবসময় শোষণের বিরুদ্ধে, বঞ্চিত মানুষের পাশে দাঁড়িয়েছেন, রুখে দাঁড়িয়েছেন শোষকদের বিরুদ্ধে। শোষণকে তিনি দেখেছেন বঞ্চনার একটি শক্তিশালী খুঁটি হিসেবে, সাম্যের পরিপন্থী হিসেবে এবং মানবাধিকারের সঙ্গে সংগতিহীন হিসেবে।

তিনি আরও বলেন, 'তিনি সবসময় সাম্যের কথা বলেছেন। বঙ্গবন্ধু সাগরের সমান বিশাল। তার কথা, আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা আমাদের পৌঁছে দিতে হবে পরের প্রজন্মের কাছে।'

আলোচনা সভা শুরুতে ১৫ আগস্টের শাহাদত বরণকারী বঙ্গবন্ধুসহ সকল পরিবারের সকল সদস্যদের স্মরণে দাঁড়িয়ে ১ মিনিট নিরবতা পালন করা হয়।

প্রেসক্লাবের পক্ষ থেকে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানো হয় | ছবি: পদ্মা ট্রিবিউন

এর আগে সকালে আওয়ামী লীগ কার্যালয়ে বঙ্গবন্ধু প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন ও প্রেসক্লাবে জাতীয় ও শোক পতাকা উত্তোলন করা হয়। এসময় বীর মুক্তিযোদ্ধা,  বিভিন্ন জাতীয় ও স্থানীয় পত্রিকার প্রতিনিধি, শিক্ষকসহ সুশীল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

জাতীয় ও শোক পতাকা উত্তোলন করেন প্রেসক্লাবের নেতৃবৃন্দ | ছবি: পদ্মা ট্রিবিউন