ঈশ্বরদীতে সতীর্থ থিয়েটারের দ্বি-বার্ষিক সম্মেলন

দ্বি-বার্ষিক সম্মেলনে অতিথিবৃন্দ | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি ঈশ্বরদী: ‘মুক্ত করো গো সকল ঈর্ষা, যুক্ত করো গো প্রেম’ এ স্লোগানকে সামনে রেখে পাবনার ঈশ্বরদীতে অনুষ্ঠিত হয়েছে সতীর্থ থিয়েটারের অষ্টম দ্বি-বার্ষিক সম্মেলন-২০২৩।

শুক্রবার বিকেলে ঈশ্বরদী প্রেসক্লাব মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ সম্মেলনের উদ্বোধন করেন প্রেসক্লাবের সভাপতি মোস্তাক আহমেদ কিরণ।  

সতীর্থ থিয়েটারের সভাপতি আতাউর রহমান বাবলুর সভাপতিত্বে বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত হয়।

এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি ঈশ্বরদী মহিলা কলেজ উপাধ্যক্ষ ইসমাইল হোসেন। অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন বিশিষ্ট নাট্যব্যক্তিত্ব বীর মুক্তিযোদ্ধা মোয়াজ্জেম হোসেন মিন্টু প্রমুখ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক শরিফুল ইসলাম।

সম্মেলনে বক্তারা বলেন, সতীর্থ থিয়েটার দেশের সংস্কৃতির বিকাশে ও বাঙালির চিরায়ত লোকসংস্কৃতির প্রশারে দেশব্যাপী শক্তিশালী সাংস্কৃতিক জাগরণের জন্য কাজ করছে।

তাঁরা আরও বলেন, দেশের উন্নয়ন অগ্রগতি কে ব্যাহত করতে ও অপরাজনীতি চালিয়ে যেতে যত চেষ্টাই করা হোক না কেনো সাংস্কৃতিক জাগরণের মধ্য দিয়ে সকল অপশক্তি কে মোকাবিলা করা হবে। বঙ্গবন্ধুর আদর্শ ও মহান মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মানে সতীর্থ  থিয়েটার আন্দোলনকে আরও জোরদারের আহবান জানান।

পরে থিয়েটারের প্রতিষ্ঠাতা এম রাশেদুল আওয়াল রিজভীকে সভাপতি, বীর মুক্তিযোদ্ধা মোয়াজ্জেম হোসেন মিন্টুকে সহসভাপতি, শরিফুল ইসলামকে সাধারণ সম্পাদক, হারুন অর রশিদকে কোষাধক্ষ্য ও নূর উদ্দীন রাজনকে সাংগঠনিক সম্পাদক করে ১১ সদস্যের কমিটি ঘোষণা করা হয়।