ভাঙ্গুড়ায় জেলা প্রশাসকের মতবিনিময়

পরিচিতি ও মতবিনিময় সভায় বক্তব্য রাখছেন পাবনার নতুন জেলা প্রশাসক মু: আসাদুজ্জামান | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি ভাঙ্গুড়া: বিভিন্ন শ্রেণিপেশা ও সংগঠনের মানুষের সঙ্গে পরিচিতি ও মতবিনিময় সভা করেছেন নবাগত পাবনার জেলা প্রশাসক মু: আসাদুজ্জামান।

বুধবার সকালে ভাঙ্গুড়া উপজেলা প্রশাসনের আয়োজনে বীরমুক্তিযোদ্ধা এম হোসেন আলী অডিটোরিয়াম এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এসময় জেলা প্রশাসক বলেন, ‘সরকার দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য যে কর্মপরিকল্পনা করেন, সেগুলো বাস্তবায়নের দায়িত্ব আমাদের। এ ক্ষেতে আমাদের মাননীয় প্রধানমন্ত্রী যে স্বপ্ন দেখেন, ‘‘জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা নির্মাণ”। ২০৪১ সালের মধ্যে এটি আমাদের স্মার্ট বাংলাদেশ হবে। সেজন্য আমাদের সরকারি কর্মকর্তাদের ভূমিকা রয়েছে। পাশাপাশি প্রত্যেক শ্রেণি-পেশার মানুষেরও দায়িত্ব রয়েছে।’

তিনি আরও বলেন, ‘স্মার্ট বাংলাদেশকে আমাদের যে ভবিষ্যত প্রজন্ম নেতৃত্ব দেবেন। সেই ভবিষ্যত প্রজন্মকে আলোকিত মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। শুধু শিক্ষায় শিক্ষিত হলেই চলবে না।তাঁদের মধ্যে যেন দেশপ্রেম থাকে,মানবতাবোধ থাকে। তাহলেই তাঁরা নেতৃত্ব দিয়ে এ দেশকে এগিয়ে নিয়ে যেতে পারবে।’

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ নাহিদ হাসান খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন , উপজেলা পরিষদ চেয়ারম্যান বাকি বিল্লাহ, পৌরসভার মেয়র গোলাম হাসনাইন রাসেল, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তাসমিয়া আক্তার, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশিদুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাম হাফিজ রঞ্জু, জেলা পরিষদ সদস্য আসলাম আলী, উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান আজিদা পারভীন পাখি ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি জাকির হোসেন ছবি প্রমুখ।

মতবিনিময় সভায় সদর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, বীর মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, এনজিও কর্মী, সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

পরে প্রাথমিক শিক্ষার মান্নোয়নে উপজেলার সকল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের সাথেও মতবিনিময় করেন জেলা প্রশাসক। এ সময় তিনি বিদ্যালয়গুলোর শিক্ষার্থীদের মাঝে ফুটবল বিতরণ করেন। এছাড়া উপজেলার চরভাঙ্গুড়া আশ্রয়ণ প্রকল্প পরিদর্শন করে শিশু শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করেন তিনি।