বিদেশে নিয়ে নির্যাতন করে মুক্তিপণ আদায়ের অভিযোগে গ্রেপ্তার ১

 গ্রেপ্তার হওয়া আব্দুল মজিদ  | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি সিরাজগঞ্জ: বিদেশে নিয়ে নির্যাতন ও নির্যাতনের ভিডিও মোবাইলে ধারণ করে ভুক্তভোগীর পরিবারের কাছে পাঠিয়ে মুক্তিপণ আদায়ের অভিযোগে সিরাজগঞ্জের উল্লাপাড়ার এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে র‍্যাব। ওই ব্যক্তি একটি সংঘবদ্ধ মানবপাচার দলের সক্রিয় সদস্য বলে জানানো হয়েছে। আজ বুধবার গ্রেপ্তার হওয়া ব্যক্তিকে সংশ্লিষ্ট থানার মাধ্যমে আদালতের পাঠানো হয়। পরে আদালত তাঁকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। 

মঙ্গলবার রাতে উল্লাপাড়া উপজেলার লাহেড়ী মোহনপুর বাজার থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। সিরাজগঞ্জ র‍্যাব-১২ থেকে পাঠানো এ সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

গ্রেপ্তার ব্যক্তির নাম—আব্দুল মজিদ (৪৯)। উল্লাপাড়া উপজেলার নাদা গ্রামের মৃত ছালাম প্রামাণিকের ছেলে। 

র‍্যাব বলছে, গ্রেপ্তারকৃত আব্দুল মজিদ ও তাঁর সহযোগীরা সংঘবদ্ধ মানবপাচার দলের সক্রিয় সদস্য। তাঁরা বাংলাদেশের বিভিন্ন এলাকা থেকে লোকজনকে ভালো মানের কাজের কথা বলে লিবিয়া, ইতালি, জার্মানিসহ বিভিন্ন দেশে নিয়ে যায়। পরে এ সকল লোকদের জিম্মি করে ফাঁদে ফেলে ভয়ভীতি দেখিয়ে তাদের নির্যাতন করতেন। পরবর্তীতে ভুক্তভোগীর নির্যাতনের ভিডিও মোবাইলে ধারণ করে তাদের পরিবারের কাছে পাঠিয়ে দিতেন এবং মুক্তিপণ হিসেবে টাকা দাবি করতেন। দাবিকৃত টাকা না দিলে ভুক্তভোগীকে প্রাণে মেরে ফেলার হুমকি দিতেন।