বিএনপির আন্দোলন সফল হবে না: আব্দুর রাজ্জাক

উত্তরায় ফ্রেন্ডস ক্লাব মাঠে জাতীয় শোক দিবসের আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে বক্তব্য দেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক | ছবি: পদ্মা ট্রিবিউন

বিশেষ প্রতিনিধি: রাষ্ট্র পরিচালনায় সরকার ও রাজপথে আওয়ামী লীগের নেতা–কর্মীরা সাফল্য দেখিয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক। তাই বিএনপি আন্দোলন করে সফল হতে পারবে না বলে জানান তিনি।

আজ সোমবার ঢাকার উত্তরায় ফ্রেন্ডস ক্লাব মাঠে জাতীয় শোক দিবসের আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ এই আনুষ্ঠানের আয়োজন করে।

সরকারের এই মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ রাষ্ট্র পরিচালনায় অসাধারণ সাফল্য দেখিয়েছে। সব ক্ষেত্রে অভূতপূর্ব উন্নয়নের মাধ্যমে সারা বিশ্বে দেশকে মর্যাদা ও সম্মানের অনন্য উচ্চতায় তুলেছে। আওয়ামী লীগের সুসংগঠিত নেতা–কর্মীরা তেমনি রাজপথে সাফল্য দেখিয়েছেন। কাজেই, বিএনপি আন্দোলন করে কখনো সফল হতে পারবে না।

বিএনপির অতীত আন্দোলনের কথা উল্লেখ করে আব্দুর রাজ্জাক বলেন, বিএনপি–জামায়াত নির্বাচন বানচাল করতে চাইছে। ২০১৪ সালের মতো আবারও তাণ্ডবের মাধ্যমে দেশে নৈরাজ্য ও অস্থিতিশীলতা সৃষ্টি করতে চায় তারা। আওয়ামী লীগের নেতা–কর্মীরা ঐক্যবদ্ধভাবে তা রুখে দেবে।

আওয়ামী লীগের এই নেতা আরও বলেন, জিয়া-মোশতাক অবৈধভাবে ক্ষমতায় এসেছিলেন। এরপর তা বৈধ করতে সংবিধান সংশোধন করেন তাঁরা। আগামী দিনে যেন কোনো অশুভ শক্তি, অসাংবিধানিক শক্তি অবৈধভাবে ক্ষমতায় আসতে না পারে এবং অবৈধ ক্ষমতাকে বৈধ করতে সংবিধানকে কাটাছেঁড়া না করতে পারে—সে ব্যাপারে সচেতন থাকতে হবে।

জিয়াউর রহমান ১৫ আগস্টের হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত দাবি করে মন্ত্রী বলেন, ১৫ আগস্টের হত্যাকাণ্ডে প্রত্যক্ষভাবে জড়িত ব্যক্তিদের বিচার হয়েছে। কিন্তু এর পেছনে কারা ছিল, তাদের মুখোশ উন্মোচন করা দরকার। একটি কমিশন গঠন বা আইনি কাঠামোর মাধ্যমে এর সুষ্ঠু তদন্ত করা প্রয়োজন। তদন্তের মাধ্যমে কুশীলবদের মুখোশ উন্মোচন করতে পারলে জিয়াউর রহমানেরও শাস্তি হতো।

অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্য ও ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. হাবিব হাসানের সভাপতিত্ব করেন। আরও বক্তব্য দেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, সাধারণ সম্পাদক এস এম মান্নান প্রমুখ।