চাঁপাইনবাবগঞ্জে বন্ধ থাকা চারটি ট্রেন চালুর দাবি নাগরিক কমিটির

রেলওয়ে পশ্চিমাঞ্চলের মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদারের কার্যালয়ে তাঁর হাতে স্মারকলিপি তুলে দেন চাঁপাইনবাবগঞ্জ নাগরিক কমিটি প্রতিনিধিরা। সোমবার দুপুরে রাজশাহী নগরে | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি চাঁপাইনবাবগঞ্জ: করোনাকালে চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশন থেকে চলাচল বন্ধ হয়ে যাওয়া চারটি ট্রেন আবার চালু করার দাবি জানিয়েছে নাগরিক কমিটি। আজ সোমবার দুপুরে রাজশাহী নগরে রেলওয়ে পশ্চিমাঞ্চলের মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদারের কার্যালয়ে তাঁর হাতে স্মারকলিপি তুলে দেন চাঁপাইনবাবগঞ্জ নাগরিক কমিটির প্রতিনিধিরা।

স্মারকলিপি দেওয়ার সময় উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ নাগরিক কমিটির উপদেষ্টা নবাবগঞ্জ সরকারি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ সুলতানা রাজিয়া, আহ্বায়ক সৈয়দ হোসেন আহম্মেদ, সদস্যসচিব মুনিরুজ্জামান মুনির, কমটির সদস্য শফিকুল আলম, বালুগ্রাম আদর্শ কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ সাইদুর রহমান, হেলালুল আলম প্রমুখ।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, করোনাকালে বন্ধ হয়ে যাওয়া সারা দেশের রেলওয়ে যোগাযোগ আবার চালু হলেও চাঁপাইনবাবগঞ্জ-রাজশাহী চলাচল করা চারটি সাটল ট্রেন এখনো চালু হয়নি। তাঁরা ট্রেনগুলো দ্রুত চালু করার দাবি জানাচ্ছেন। সেই সঙ্গে ‘ঢালার চর’ নামের ট্রেনটি চাঁপাইনবাবগঞ্জ পর্যন্ত চলাচলেরও দাবি করছেন। আন্তনগর ট্রেন বনলতা এক্সপ্রেস চাঁপাইনবাবগঞ্জের জন্য আসন বাড়ানোর দাবি জানাচ্ছেন তাঁরা।

নাগরিক কমিটির দাবির পরিপ্রেক্ষিতে রেলওয়ের পশ্চিমাঞ্চলের মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার বলেন, দাবিগুলো যৌক্তিক। তবে জনবল, বিশেষ করে চালকের অভাবে বন্ধ হওয়া ট্রেনগুলো শিগগিরই চালু করা সম্ভব হবে না। এগুলো পর্যায়ক্রমে চালুর চেষ্টা করা হবে। ‘ঢালার চর’ ট্রেনটি চাঁপাইনবাবগঞ্জে পাঠানোর বিষয়টিও গুরুত্বের দেখবেন বলে জানান তিনি।