ঈশ্বরদী মুক্তিযুদ্ধ মঞ্চের আলোচনা সভা

বক্তব্য দিচ্ছেন মতিউর রহমান | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি ঈশ্বরদী: পাবনার ঈশ্বরদীতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 

বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ পৌর শাখার আয়োজনে মঙ্গলবার বিকেলে প্রেসক্লাবে মিলনায়তনে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন ঈশ্বরদী প্রেসক্লাবের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা মতিউর রহমান। তিনি বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বাধীনতার ডাকে আজ স্বাধীন একটি ভূখণ্ড পেয়েছে বাংলাদেশের মানুষ। স্বাধীন বাংলাদেশের স্বপ্নপূরণের পর যখন দেশকে সমৃদ্ধিশালী করার কাজ শুরু করলেন, তখনই দেশীয় এবং আন্তর্জাতিক ষড়যন্ত্র থামিয়ে দেয় ইতিহাসের মহানায়ককে। ১৯৭৫-এর ১৫ আগস্ট ঘাতকেরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার মধ্য দিয়ে রচনা করে ইতিহাসের সবচেয়ে কলঙ্কময় দিন। বঙ্গবন্ধুর রেখে যাওয়া আদর্শ সমুন্নত রাখতে তাঁর যোগ্য উত্তরসূরি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ রেহানা যেভাবে দেশ এগিয়ে নিয়ে যাচ্ছেন, আমাদের সকলের উচিত এই এগিয়ে যাওয়ার পথে সহযোগিতা অব্যাহত রাখা। মুক্তিযোদ্ধা মঞ্চ এটা করতে পারে।’

কমিটির সভাপতি মেহেদী হাসান রাতুলের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন- পাবনা জেলা শাখার সহসভাপতি সোহানা পারভিন রুনা, পৌর শাখার সাংগঠনিক সম্পাদক রঞ্জিত কুমার শীল রঞ্জন ও প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক আল মেহেরাব বিশ্বাস দিগন্ত প্রমুখ।