ঢাকার প্রবেশমুখে পুলিশ ও আওয়ামী লীগ বাধা দিচ্ছে, অভিযোগ বিএনপির

বিএনপির কর্মসূচির জন্য আনা মাইক জব্দ করে গাড়িতে তুলছেন পুলিশ সদস্যরা। ঢাকার গাবতলী এলাকা, ২৯ জুলাই, সকাল সাড়ে ১০টা | ছবি: পদ্মা ট্রিবিউন

নিজস্ব প্রতিবেদক: বিএনপি অভিযোগ করেছে, ঢাকার প্রবেশমুখগুলোয় তাদের অবস্থান কর্মসূচির প্রস্তুতিতেই পুলিশ ও আওয়ামী লীগের কর্মীরা বাধা দিয়েছেন। তবে দলটি তাদের কর্মসূচি পালনের অবস্থানে অনড় থাকার কথা বলেছে।

দলটির কেন্দ্রীয় নেতা শহীদউদ্দিন চৌধুরী এ্যানী বলেন, পুলিশ ও আওয়ামী লীগ কর্মীদের বাধা এড়িয়ে বিএনপির নেতা-কর্মীরা বিকল্প জায়গায় অবস্থান কর্মসূচি পালনের চেষ্টা করছেন।

বিএনপির এই নেতা আরও বলেন, ঢাকার পাঁচটি প্রবেশপথে তাঁদের অবস্থান কর্মসূচির মাইক খুলে নিয়ে গেছে পুলিশ। এসব জায়গায় আওয়ামী লীগের কর্মীরাও তাঁদের কর্মসূচির প্রস্তুতিতে বাধা দিয়েছেন।

শহীদউদ্দিন চৌধুরী জানিয়েছেন, তাঁরা তাঁদের কর্মসূচির ব্যাপারে গত রাতে পুলিশকে চিঠি দিয়ে অবহিত করেছেন। এরপরও বিপুলসংখ্যক পুলিশ-র‍্যবসহ বিভিন্ন বাহিনী তাঁদের কর্মসূচির জায়গাগুলোয় অবস্থান নিয়ে আজ সকাল থেকে বিএনপি নেতা-কর্মীদের অবস্থানে বাধা দিয়েছে।

গাবতলী, উত্তরা, নয়াবাজার ইউসুফ মার্কেট ও শনির আখড়া এলাকা—এই চার প্রবেশমুখে বিএনপি আজ বেলা ১১টা থেকে পাঁচ ঘণ্টার ‘অবস্থান’ কর্মসূচি পালনের কথা বলেছিল।