বিএনপির আমানের জন্য হাসপাতালে খাবার ও ফল পাঠালেন প্রধানমন্ত্রী

হাসপাতালে আমানউল্লাহ আমানের জন্য ফল ও উপহার নিয়ে যান প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব-২ গাজী হাফিজুর রহমান | ছবি: পদ্মা ট্রিবিউন

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর গাবতলীতে বিএনপির অবস্থান কর্মসূচি থেকে তুলে নিয়ে দলটির ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমানউল্লাহ আমানকে জাতীয় হৃদ্‌রোগ ইনস্টিটিউটে ভর্তি করেছে পুলিশ।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) দারুসসালাম অঞ্চলের সহকারী কমিশনার (এসি) মফিজুর রহমান প্রথম আলোকে বলেছেন, আমানকে প্রথমে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। তবে আগে থেকে হৃদ্‌যন্ত্রে সমস্যা থাকায় তাঁকে হৃদ্‌রোগ ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

মফিজুর রহমান আরও বলেন, পরীক্ষা-নিরীক্ষার পর জানা গেছে, আমানউল্লাহ আমানের অবস্থা স্থিতিশীল।

পুলিশের গাড়িতে তোলা হচ্ছে আমানউল্লাহ আমানকে | ছবি: পদ্মা ট্রিবিউন

আজ শনিবার সকালে গাবতলীতে অবস্থান কর্মসূচি পালনকালে আমানকে তুলে নেয় পুলিশ। তবে তাঁকে গ্রেপ্তার করা হয়েছে কি না, তা স্পষ্ট করা হয়নি।

এদিকে চিকিৎসাধীন আমানকে দেখতে গিয়েছেন প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব-২ গাজী হাফিজুর রহমান। আজ প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে প্রতিনিধিদলটি তাঁকে দেখতে গিয়েছে।

প্রতিনিধিদলটি বিএনপি নেতা আমানকে প্রধানমন্ত্রীর পাঠানো দুপুরের খাবার, বিভিন্ন প্রকার মৌসুমি ফল ও ফলের রসসহ একটি উপহারের ঝুড়ি তুলে দেয়।

 গাবতলীতে অবস্থান কর্মসূচি পালন করার সময় আমানউল্লাহ আমানকে নিয়ে যায় পুলিশ। একপর্যায়ে তিনি মাটিতে পড়ে যান | ছবি: পদ্মা ট্রিবিউন

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, গাজী হাফিজুর রহমান আমানকে জানান, প্রধানমন্ত্রী তাঁর জন্য খাবার, ফল ও ফলের রস পাঠিয়েছেন এবং তাঁর স্বাস্থ্যের খোঁজখবর জানতে চেয়েছেন। তিনি আমানের দ্রুত সুস্থতা কামনা করেছেন।

গাজী হাফিজুর আরও বলেন, চিকিৎসার জন্য দেশের অন্য যেকোনো হাসপাতালে আমান যেতে চাইলে তাঁরও সুব্যবস্থা করে দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিএনপি নেতা আমান প্রধানমন্ত্রীর উপহার গ্রহণ করেন এবং মানবতা ও রাজনৈতিক শিষ্টাচারের জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান বলে উল্লেখ করা হয় বিজ্ঞপ্তিতে।