‘জনদাবি’ মেনে সরকারকে পদত্যাগের আহ্বান এবি পার্টির

রাজধানীর বিজয়নগরে এবি পার্টির ‘প্রতিবাদী অবস্থান ও বিক্ষোভ’ | ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক: এবি পার্টির সদস্যসচিব মজিবুর রহমান ‘জনদাবি’ মেনে ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারকে পদত্যাগের আহ্বান জানিয়েছেন।

আজ শুক্রবার সকালে রাজধানীর বিজয়নগরে এবি পার্টির কেন্দ্রীয় কার্যালয়সংলগ্ন বিজয় ৭১ চত্বরে আয়োজিত এক কর্মসূচিতে দেওয়া বক্তব্যে এই আহ্বান জানান মজিবুর রহমান। এবি পার্টির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সরকারের পদত্যাগের দাবিতে বিএনপি–ঘোষিত এক দফা আন্দোলনের প্রতি সমর্থন-সংহতি জানিয়ে আজ রাজধানীতে বিরোধী বিভিন্ন দল-জোট কর্মসূচি পালন করছে। এর অংশ হিসেবে এবি পার্টি ‘প্রতিবাদী অবস্থান ও বিক্ষোভ’ করল।

সরকারের পদত্যাগ, নিরপেক্ষ নির্দলীয় সরকারের অধীন নির্বাচন, রাষ্ট্র মেরামতের রূপরেখা বাস্তবায়ন ও রাষ্ট্র সংস্কারের অঙ্গীকারের দাবিতে এই কর্মসূচি পালন করেছে এবি পার্টি। কর্মসূচিতে সভাপতিত্ব করেন দলটির যুগ্ম আহ্বায়ক তাজুল ইসলাম। সঞ্চালনায় ছিলেন দলের জ্যেষ্ঠ সহকারী সদস্যসচিব আনোয়ার সাদাত।

কর্মসূচির প্রধান বক্তা এবি পার্টির সদস্যসচিব মজিবুর রহমান সরকারের উদ্দেশে বলেন, ‘জনদাবি মেনে পদত্যাগ করুন। জেদ ও গোঁয়ার্তুমি করে আবার একতরফা নির্বাচনের পথে যাবেন না। সে পথে গেলে পাপের বোঝা আরও ভারী করা ছাড়া অন্য কোনো লাভ হবে না। যত দেরি করবেন, তত বেশি ভুল করবেন।’

মজিবুর রহমান বলেন, গত ১৫ বছরে আওয়ামী লীগ সরকার নিজেদের বাংলার মানুষের জাতীয় শত্রু হিসেবে চিহ্নিত করে ফেলেছে। পেশিশক্তি ও প্রশাসননির্ভরতা এই সরকারকে জনবিচ্ছিন্ন করে ফেলেছে। তারা যত জনবিচ্ছিন্ন হচ্ছে, তত ফ্যাসিবাদী রূপ ধারণ করছে। দেশে-বিদেশের সব জায়গায় আজ আওয়ামী লীগ সরকারের জন্য পরিষ্কার বার্তা দেওয়া হচ্ছে।

সভাপতির বক্তব্যে দলটির যুগ্ম আহ্বায়ক তাজুল ইসলাম বলেন, দীর্ঘ প্রায় ১৫ বছরে এই সরকারের জাঁতাকলে জাতি পৃষ্ট। একটি গণবিপ্লবের মধ্য দিয়ে জাতিকে মুক্ত করার সময় এসেছে।

কর্মসূচিতে আরও বক্তব্য দেন দলটির যুগ্ম সদস্যসচিব আনিসুজ্জামান, যুগ্ম সদস্যসচিব ও ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক বি এম নাজমুল হক, দপ্তর সম্পাদক আবদুল্লাহ আল মামুন, জ্যেষ্ঠ সহকারী সদস্যসচিব আবদুল বাসেত মারজান, ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আলতাফ হোসাইন প্রমুখ।