প্রধানমন্ত্রীর নেতৃত্বে নির্বাচনকে অবৈধ ঘোষণা করলাম: চরমোনাই পীর

পুরানা পল্টনে হাউস বিল্ডিং চত্বরে আয়োজিত যুব সমাবেশ | ছবি: পদ্মা ট্রিবিউন

নিজস্ব প্রতিবেদক: অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের দাবি অবাস্তব নয় বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম। তিনি বলেন, ‘বাক্‌স্বাধীনতা হরণের পরে সংবিধানের মাধ্যমে প্রধানমন্ত্রীর নেতৃত্বে নির্বাচনকে আজ আমি অবৈধ ঘোষণা করলাম।’

ইসলামী যুব আন্দোলনের ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ শুক্রবার সকালে পুরানা পল্টনের হাউস বিল্ডিং চত্বরে আয়োজিত যুব সমাবেশে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তিনি।

এক বিজ্ঞপ্তিতে ইসলামী আন্দোলনের পক্ষে এ খবর জানানো হয়। যুব সমাবেশে সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেন, যুবকেরা ভোটার হওয়ার পর তাঁরা সুন্দরভাবে ভোটাধিকার প্রয়োগ করতে পারেননি।

যাঁরা সরকারের পদত্যাগের দাবিতে রাজপথে আন্দোলন করছেন, তাঁদের অভিনন্দন জানান সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম। যাঁরা এখনো মানুষের ভোটাধিকারের জন্য মাঠে নামেননি, তাঁদের মাঠে নামার আহ্বান জানান তিনি।

ইসলামী আন্দোলনের আমির বলেন, ‘আমরা সবাই যদি একযোগে আন্দোলনে নামতে পারি, তবে জালিমদের পতন অবশ্যম্ভাবী।’

কোনো ভালো মানুষ বর্তমান সরকারের পক্ষে নেই বলে মন্তব্য করে সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেন, কোনো জালিম অতীতে সফল হয়নি, ভবিষ্যতেও সফল হবে না। তিনি মানুষের অধিকার প্রতিষ্ঠায় যুবকদের সুশৃঙ্খলভাবে মাঠে ঝাঁপিয়ে পড়ার আহ্বান জানান।

ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব অধ্যক্ষ ইউনুছ আহমাদ বলেন, দেশের মানুষ ফুঁসে উঠলে সরকার ক্ষমতায় থাকতে পারবে না।

ইসলামী যুব আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি মাওলানা মুহাম্মাদ নেছার উদ্দিনের সভাপতিত্বে যুব সমাবেশে সিনিয়র যুগ্ম মহাসচিব গাজী আতাউর রহমান, সাংগঠনিক সম্পাদক কে এম আতিকুর রহমান, বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম, অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন, যুব নেতা আতিকুর রহমান, মাওলানা মানছুর আহমাদ প্রমুখ বক্তব্য দেন।