ঈশ্বরদীতে মায়ের জমি দখল চেষ্টার অভিযোগ আইনজীবীর

মায়ের জমি দখল চেষ্টার অভিযোগ তুলে সাবেক সহকারী অ্যাটর্নি জামিল আক্তার এলাহীর সংবাদ সম্মেলন | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি ঈশ্বরদী: পাবনার ঈশ্বরদীতে এক আইনজীবীর মায়ের জমি জোরপূর্বক 'সন্ত্রাসী কায়দায়' দখল নেওয়ার চেষ্টার অভিযোগ উঠেছে।

শনিবার দুপুরে উপজেলার সাঁড়া ইউনিয়নের গোকুলনগরে একটি কমিউনিটি সেন্টারে আয়োজিত জনাকীর্ণ সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী ও সাবেক সহকারী অ্যাটর্নি মো: জামিল আক্তার এলাহী।

সংবাদ সম্মেলনে জামিন আক্তার বলেন, তাঁর বৃদ্ধ মা মোসা: লাইনুন নাহার দীর্ঘ ৩৫ বছর ধরে বিমানবন্দর সড়কের গোকুলনগরের জমি ভোগদখল করে আছেন। সেখানে একটি বাগানবাড়ি করা হয়েছে। এরইমধ্যে স্থানীয় জালজমি জালিয়াতি চক্রের প্ররোচনায় একটি পক্ষ তাঁর মায়ের বাগানবাড়ির সেই জমি জোরপূর্বক দখল করার চেষ্টা করছে। এরই অংশ হিসেবে গত শুক্রবার সকালে তাদের বাগান বাড়ির সীমানা প্রাচীরের তালা ভেঙে সন্ত্রাসী কায়দায় পাঁচ-ছয়জন যুবক লাঠি ও হাসুয়া নিয়ে ভেতরে ঢুকে বাড়ি দখলের চেষ্টা করেন। খবর পেয়ে তিনি সেখানে গেলে ওই যুবকেরা তাঁকে জীবননাশের হুমকি ও মারবার জন্য তাড়া দিলে তিনি দৌড়ে পালিয়ে জীবন রক্ষা করেন। পরে তিনি তিনি ঈশ্বরদী থানায় একটি লিখিত অভিযোগ দেন। অভিযোগ পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।

তিনি আরও বলেন, স্থানীয়ভাবে গড়ে ওঠা একটি জালিয়াতি চক্র দীর্ঘদিন ধরে নিরীহ মানুষকে জমিজমা সংক্রান্তে নানা হয়রানি করে আসছেন। চক্রটি মাঝেমধ্যে বহিরাগত সন্ত্রাসীদের এনে জমির মালিকদের হুমকিধামকি দিচ্ছেন। এতে এলাকাবাসীর মধ্যে আতংক বিরাজ করছে। সংবাদ সম্মেলনে উপস্থিত সাঁড়ার ইউপি সদস্য শহিদুল ইসলাম বলেন, ইতিপূর্বে বেশ কয়েকজন নিরীহ মানুষ ওই জালিয়াতি চক্রের শিকার হয়েছেন। শহরের বাবুপাড়ার ব্যবসায়ী মোস্তাফিজুর রহমান সোহেল বলেন, জালিয়াতি চক্রের খপ্পরে পড়ে তাঁর এক আত্মীয় অবর্ননীয় হয়রানির শিকার হয়েছেন। এই চক্রের বিরুদ্ধে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণ করা দরকার বলে তিনি সাংবাদিকদের জানান।

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অরবিন্দ সরকার বলেন, ঘটনাটি জানার পরপরপরই এলাকায় পুলিশ পাঠানো হয়েছে। তবে কাউকে পাওয়া যায়নি। বিষয়টি তিনি তদন্ত করছেন।