বেড়ায় প্রধান শিক্ষকের ওপর বখাটেদের হামলার প্রতিবাদ

পাবনার বেড়া উপজেলায় প্রধান শিক্ষক সাইফউদ্দিন মোল্লার ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন হয়েছে। সোমবার দুপুরে উপজেলার কৈটোলা কুটিশ্বর বাজারের পাশের সড়কে | ছবি: পদ্মা ট্রিবিউন 

প্রতিনিধি বেড়া: পাবনার বেড়া উপজেলায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বালিকা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইফউদ্দিন মোল্লার ওপর বখাটেদের হামলার প্রতিবাদে মানববন্ধন হয়েছে। উপজেলার কৈটোলা কুটিশ্বর বাজারের পাশের সড়কে সোমবার দুপুরে এই কর্মসূচি পালিত হয়। এতে বিদ্যালয়ের ছাত্রী, অভিভাবক ও এলাকাবাসী অংশ নেন।

উত্ত্যক্ত করার প্রতিবাদের জের ধরে গত শুক্রবার উপজেলার কৈটোলা কাচারি বাজারে সাইফউদ্দিন মোল্লার ওপর হামলা করে বখাটেরা। এ ঘটনায় তিনি বাদী হয়ে পাঁচজনকে আসামি করে বেড়া মডেল থানায় একটি মামলা করেন।

দুপুর সাড়ে ১২টা থেকে প্রায় আধা ঘণ্টাব্যাপী মানববন্ধন হয়। এ সময় বক্তারা বলেন, গত ১৬ মার্চ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বালিকা উচ্চবিদ্যালয়ের সামনের রাস্তায় দাঁড়িয়ে মোনাকষা গ্রামের মো. নাহিদ (১৯) বন্ধুদের সঙ্গে নিয়ে ছাত্রীদের উত্ত্যক্ত করছিলেন। প্রধান শিক্ষক সাইফউদ্দিন মোল্লা বিষয়টি জানতে পেরে সেখানে গিয়ে প্রতিবাদ করেন এবং উত্ত্যক্তকারীদের চলে যেতে বলেন। এরই জের ধরে গত শুক্রবার সন্ধ্যায় নাহিদ ও তাঁর সহযোগীরা কৈটোলা কাচারি বাজারে সাইফউদ্দিন মোল্লার ওপর হামলা করেন। তাঁর চিৎকার শুনে এলাকাবাসী এগিয়ে এলে হামলাকারীরা পালিয়ে যায়। পরে তাঁকে চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এ ঘটনায় প্রধান শিক্ষক বাদী হয়ে বেড়া মডেল থানায় একটি মামলা করেন।

বেড়া মডেল থানার পরিদর্শক (তদন্ত) সিদ্দিকুল ইসলাম বলেন, এ ঘটনায় প্রধান শিক্ষক পাঁচজনকে আসামি করে থানায় মামলা করেছেন। আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।