প্রেমের বিয়ে, বিচ্ছেদের পর দুধ দিয়ে গোসল

দুধ দিয়ে গোসল করছেন সিরাজ শেখ | ছবি: সংগৃহীত

প্রতিনিধি ফরিদপুর: প্রেম করে বিয়ে করেছিলেন ফরিদপুরের বোয়ালমারীর বাইখির গ্রামের সিরাজ শেখ (৩৮)। আদালতের মাধ্যমে সেই স্ত্রীর সঙ্গে বিচ্ছেদ হওয়ার পর এক মণ দুধ দিয়ে গোসল করেছেন তিনি।

শুক্রবার বিকেল চারটার দিকে উপজেলার চতুল ইউনিয়নের বাইখির গ্রামে এ ঘটনা ঘটে। সিরাজ বাইখির গ্রামের মজিবর শেখের ছেলে। পেশায় তিনি একজন অটোরিকশা মেকানিক।

স্থানীয় কয়েকজন বাসিন্দার সঙ্গে কথা বলে জানা গেছে, ১৩ বছর আগে প্রেম করে একই গ্রামের ইতি বেগমকে (৩১) বিয়ে করেন সিরাজ। তাঁদের ১১ বছরের বয়সী একটি ছেলেসন্তান রয়েছে। বিয়ের পর থেকে স্বামী-স্ত্রীর মধ্যে বনিবনা হচ্ছিল না। বছর দুই আগে তাঁর স্ত্রী স্থানীয় একটি ফিজিওথেরাপি ক্লিনিকে চাকরি নেন। তবে স্ত্রী চাকরি করুক চাচ্ছিলেন না সিরাজ। এটা নিয়ে তাঁদের মধ্যে দ্বন্দ্ব হয়। এর জেরে স্বামীর বাড়ি থেকে বাবার বাড়ি চলে যান সিরাজের স্ত্রী। পরে স্বামী ও শ্বশুরবাড়ির লোকজনের বিরুদ্ধে যৌতুক ও নারী নির্যাতনের অভিযোগে নারী নির্যাতন প্রতিরোধ ট্রাইবু৵নালে একটি মামলা করেন তিনি। দেড় বছর মামলা চলার পর সম্প্রতি আদালতের মাধ্যমে স্ত্রীকে তিন লাখ টাকা দিয়ে বিচ্ছেদ নেন সিরাজ। পরে সন্তানকে নিয়ে বাড়িতে আসেন। শুক্রবার এক মণ দুধ দিয়ে গোসল করেন তিনি।

এ বিষয়ে সিরাজ  বলেন, ‘টাকাপয়সা গেছে তাতে সমস্যা নেই। আমি একটি ঝামেলা থেকে মুক্ত হয়েছি, এতেই খুশি।’

গত বৃহস্পতিবার তাঁর সাবেক স্ত্রীর বাড়ির লোকজন খিচুড়ি রান্না করে উৎসব করেছে জানিয়ে সিরাজ বলেন,‌ ‘তাঁরা তাঁদের মেয়েকে পেয়ে আনন্দিত। আমিও মুক্তির আনন্দ উদ্‌যাপনের জন্য আজ (শুক্রবার) বাজার থেকে ৪৩ কেজি দুধ কিনে সেই দুধ দিয়ে গোসল করেছি। এখন আমার সামনের দিনগুলো যাতে ভালো কাটে, সেটাই প্রত্যাশা।’

চতুল ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মুহাম্মদ রফিকুল ইসলাম বলেন, ‘এ বিষয়ে অনেকেই আমার মুঠোফোনে কল দিচ্ছেন। বিষয়টি ইতিমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে।’