১৫ মে পাবনা সফরে যাচ্ছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন, ১৬ মে নাগরিক সংবর্ধনা

মোহাম্মদ সাহাবুদ্দিন | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি পাবনা: রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ১৫ মে তাঁর নিজ জেলা পাবনা সফর করবেন। চার দিনের সরকারি সফরের দ্বিতীয় দিন ১৬ মে শহরের সরকারি এডওয়ার্ড কলেজ মাঠে তাঁকে নাগরিক সংবর্ধনা দেওয়া হবে।

৩ মে রাষ্ট্রপতির প্রটোকল অফিসার মো. নবীরুল ইসলাম স্বাক্ষরিত সফরসূচি থেকে এ তথ্য জানা গেছে। বিষয়টি নিশ্চিত করেছেন জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন।

নাগরিক সংবর্ধনা সফল করতে স্কয়ার গ্রুপের পরিচালক অঞ্জন চৌধুরীকে আহ্বায়ক করে গঠন করা হয়েছে নাগরিক কমিটি। গত বুধবার রাতে শহরের অন্নদা গোবিন্দ পাবলিক লাইব্রেরি মিলনায়তনে নাগরিক কমিটির সদস্যরা প্রথম প্রস্তুতি সভা করেছেন।

রাষ্ট্রপতির সফরসূচি থেকে জানা গেছে, ১৫ মে সকালে রাষ্ট্রপতি হেলিকপ্টারযোগে পাবনায় পৌঁছাবেন। বেলা সোয়া একটায় জেলা পরিষদ প্রাঙ্গণে বঙ্গবন্ধু চত্বরের নামফলক উদ্বোধন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করবেন। বেলা দেড়টায় তিনি আরিফপুর কবরস্থানে উপস্থিত হয়ে কবর জিয়ারত করবেন। এরপর স্কয়ার বাগানবাড়ির পারিবারিক কবরস্থান পরিদর্শন এবং জেলা ও দায়রা জজ আদালতের বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন শেষে আইনজীবীদের সঙ্গে মতবিনিময় করবেন। এরপর সার্কিট হাউসে ফিরে রাত্রি যাপন করবেন।

১৬ মে সকাল ১০টায় পাবনা সরকারি এডওয়ার্ড কলেজ মাঠে নাগরিক সংবর্ধনা অনুষ্ঠিত হবে। এদিন বিকেল পাঁচটায় তিনি পাবনা প্রেসক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় অংশ নেবেন। ১৭ মে সকালে পাবনা ডায়াবেটিক সমিতি পরিদর্শন ও শহরের বীর মুক্তিযোদ্ধা সাহাবুদ্দিন চুপ্পু বিনোদন পার্ক পরিদর্শন করবেন। এরপর সার্কিট হাউসে রাত্রি যাপন করে ১৮ মে হেলিকপ্টারে ঢাকার উদ্দেশে যাত্রা করবেন।

রাষ্ট্রপতির সফরকে ঘিরে জেলায় ব্যাপক উৎসাহের সৃষ্টি হয়েছে। নাগরিক সংবর্ধনা উদ্‌যাপন কমিটিসহ বিভিন্ন দপ্তরে চলছে নানা প্রস্তুতি। বুধবার রাতে নাগরিক সংবর্ধনা উদ্‌যাপন কমিটি বৈঠক করে জেলাবাসীর প্রতি সংবর্ধনা অনুষ্ঠান সফল করার আহ্বান জানিয়েছে। সভায় আহ্বায়ক অঞ্জন চৌধুরী, সদস্যসচিব এবং পাবনা প্রেসক্লাবের সাবেক সভাপতি শিবজিত নাগ ও জেলা সংবাদপত্র পরিষদের সভাপতি আব্দুল মতীন খান প্রমুখ উপস্থিত ছিলেন। বক্তব্য দেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার শামসুল হক, পাবনা-৫ আসনের সংসদ সদস্য গোলাম ফারুক, পাবনা-৪ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা নূরুজ্জামান বিশ্বাস, বীর মুক্তিযোদ্ধা বেবী ইসলাম, সমাজসেবক মোসতাক আহম্মেদ ও পাবনা প্রেসক্লাবের সভাপতি বি এম ফজলুর রহমান প্রমুখ।

সভা শেষে জানানো হয়, নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন পাবনা ডায়াবেটিক সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা বেবী ইসলাম। অনুষ্ঠান সঞ্চালনা করবেন সংসদ সদস্য গোলাম ফারুক। অনুষ্ঠানে ২ হাজার ৫০০ জন আমন্ত্রিত অতিথি থাকবেন।

জানতে চাইলে নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানের সদস্যসচিব আব্দুল মতীন খান বলেন, ‘রাষ্ট্রপতি আমাদের গৌরব, অহংকার। তাঁর পাবনা সফরকে ঘিরে মানুষের মধ্যে চরম উৎসাহের সৃষ্টি হয়েছে। আমরা সর্বস্তরের মানুষকে নিয়ে অনুষ্ঠানটি আয়োজন করতে যাচ্ছি। আশা করছি, সর্বস্তরের মানুষের অংশগ্রহণে একটি আনন্দঘন সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।’