পাবনায় বজ্রপাতে দুই কৃষক নিহত, আহত ১৩

বজ্রপাত | ফাইল ছবি

প্রতিনিধি ভাঙ্গুড়া: ধান কাটার সময় পাবনার ভাঙ্গুড়া উপজেলায় বজ্রপাতে দুই কৃষক নিহত হয়েছেন। আহত হয়েছেন ১৩ জন। তাদের মধ্যে চারজনের অবস্থা আশঙ্কাজনক। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। মঙ্গলবার বিকেলে উপজেলার বেতুয়ান গ্রামে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- জেলার চাটমোহর উপজেলার ছাইকোলা গ্রামের বাসিন্দা শাকিল হোসেন (১৯) ও রমিজ উদ্দিন (৩০)। আহতদের ভাঙ্গুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

উপজেলার দিলপাশার ইউনিয়নের বেতুয়ান গ্রামের বাওনজান এলাকায় ধান কাটছিলেন ১৫ কৃষক। বিকেলে ঝড়ো হাওয়ার সঙ্গে বৃষ্টিপাত শুরু হয়। এতে তারা পাশের একটি উন্মুক্ত ঘরে আশ্রয় নেন। কিছুক্ষণ পরে বজ্রপাতে ওই ঘরের ৫ জন আহত হন। এ সময় অন্যরা তাদের উদ্ধার করে ভাঙ্গুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ নিয়ে যায়। সেখানে চিকিৎসক দুজনকে মৃত ঘোষণা করেন।

এদিকে সন্ধ্যায় উপজেলার ছোট বিষাকোল ও ফরিদপুর উপজেলার আল্লাহবাদ গ্রামের আরও আটজন বজ্রপাতে আহত হন। তাদের ভাঙ্গুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

ভাঙ্গুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশিদুল ইসলাম বলেন, খবর পেয়ে পুলিশ নিহতদের মরদেহ উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করেছে।

ভাঙ্গুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার আল-আমিন জানান, চারজনের অবস্থা আশঙ্কাজনক।