ঈশ্বরদীতে বোরো ধান-চাল কেনা শুরু করেছে সরকার

ফিতা কেটে আনুষ্ঠানিকভাবে অভ্যন্তরীণ ধান-চাল ক্রয় কার্যক্রমের উদ্বোধন করেন নুরুজ্জামান বিশ্বাস এমপি | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি ঈশ্বরদী: পাবনার ঈশ্বরদীতে এ বছর বোরোর ব্যাপক আবাদ হয়েছে। এ ধানের ফলনও ভালো হয়েছে। এই উপজেলায় সরকারিভাবে শুরু হয়েছে অভ্যন্তরীণ ধান-চাল কেনা। 

উপজেলা খাদ্য বিভাগের উদ্যোগে বুধবার সকালে সদর ও মুলাডুলি খাদ্যগুদামে ধান ও চাল সংগ্রহ কার্যক্রম উদ্বোধন করেন পাবনা-৪ আসনের সংসদ বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাস এমপি।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন- উপজেলা খাদ্য কর্মকর্তা জয়নাল আবেদীন, খাদ্যগুদামের সংরক্ষণ ও চলাচল কর্মকর্তা (এসএমও) মাহফুজ আলম আসাদ, মুলাডুলির শেখ আব্দুল হান্নান, ঈশ্বরদী প্রেসক্লাব সভাপতি মোস্তাক আহমেদ কিরণ, সাধারণ সম্পাদক আব্দুল বাতেন, পাবনা জেলা চাউল-কল মালিক সমিতির সাধারণ সম্পাদক ফজলুল হক মালিথা, ঈশ্বরদী উপজেলা চাউল-কল মালিক সমিতির সভাপতি জুলমত হায়দার, উপজেলা ধান-চাউল ব্যবসা সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক বাবুল হোসেন মল্লিক ও উপজেলা কৃষক লীগের যুগ্ম আহবায়ক মুরাদ আলী মালিথা প্রমুখ উপস্থিত ছিলেন।

এতে সভাপতিত্ব করেন ঈশ্বরদীর ইউএনও (ভারপ্রাপ্ত) টিএম রাহসিন কবির।

উদ্বোধনী অনুষ্ঠানে দুজন প্রান্তিক কৃষকের কাছ থেকে এক মেট্রিক টন চাল সংগ্রহ করা হয়।

উপজেলা খাদ্য কর্মকর্তা জয়নাল আবেদীন জানান, চলতি বোরো মৌসুমে ঈIশ্বরদীতে ৩০ টাকা কেজি দরে ১১১ মেট্রিক টন ধান ও ৪৪ টাকা কেজি দরে ৪ হাজার ৪৭৬ মেট্রিক টন চাল সংগ্রহ করার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।  

কোনো রকম হয়রানি ছাড়াই যাতে সহজে গুদামে ধান সংগ্রহ করা যায়, সেজন্য তিনি সবার সহযোগিতা কামনা করেন।