পাবিপ্রবিতে প্রথম বর্ষের গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০২২-২৩ শিক্ষাবর্ষের গুচ্ছ পদ্ধিতির ভর্তি পরীক্ষার সময় বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন উপাচার্য আধ্যাপক ড. হাফিজা খাতুন | ছবি: পদ্মা ট্রিবিউন

পাবনা প্রতিনিধি: পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের বি ইউনিটের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। 

শনিবার  থেকে বি ইউনিটের পরীক্ষা অনুষ্ঠানের মধ্য দিয়ে তিন পর্বের ভর্তি পরীক্ষা শুরু হয়।
 
এদিকে ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সব ধরনের নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ করেছে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এবারে পাবিপ্রবিতে এ ইউনিটে ৬৭৫, বি ইউনিটে ১৩৫ ও সি ইউনিটে ১১০ জনসহ মোট ৯২০টি আসনে ২১টি বিভাগে শিক্ষার্থী ভর্তি হবেন। আগামী ২৭ মে সি ইউনিট ও আগামী ৩ জুন এ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। ২০ মে বি ইউনিটের পরীক্ষার মধ্যদিয়ে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়সহ পাবনা টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ ও শহিদ এম মনছুর আলী কলেজ কেন্দ্রে এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। 

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস | ছবি: পদ্মা ট্রিবিউন

এবারের তিনটি ইউনিটে প্রায় ২০ হাজার শিক্ষার্থী ভীর্ত পরীক্ষায় অংশ গ্রহণ করছেন। পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রশাসন, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনসহ আইনশৃঙ্খলাবাহিনী ভর্তি পরীক্ষায় সব ধরনের সহযোগিতা করেছে।  

উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুনের দেওয়া তথ্যমতে, উপ-উপাচার্য অধ্যাপক ড. এস এম মোস্তফা কামাল খান, বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার, প্রক্টর, ছাত্র উপদেষ্টাসহ ভর্তি পরীক্ষা আয়োজনের সঙ্গে সংশ্লিষ্ট শিক্ষক-কর্মকর্তা এবং জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনসহ আইন শৃঙ্খলা বাহিনী এই পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে কাজ করছে।

দুপুর ১২ থেকে পরীক্ষা শুরু হয়ে ১টার মধ্যে শেষ হয়। ভর্তি পরীক্ষা শুরু হওয়ার পরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কয়েকটি কেন্দ্র পরিদর্শন করেন। তবে পরীক্ষা চলাকালীন ও শেষ হওয়া পর্যন্ত কোনো অপ্রীতিকর পরিবেশ বা প্রশ্নপত্র ফাঁসের ঘটনা শোনা যায়নি।

বিশ্ববিদ্যালয়ের গেটে পরীক্ষার্থীদের অপেক্ষায় অভিভাবকরা | ছবি: পদ্মা ট্রিবিউন