জন্মস্থানে যাচ্ছেন রাষ্ট্রপতি, সতীর্থকে বরণে প্রস্তুত পাবনা প্রেস ক্লাব

পাবনা প্রেস ক্লাবের ভবনে বর্ণিল আলোকসজ্জা। শুক্রবার রাতে | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি পাবনা: দেশের ২২তম রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন পাবনা প্রেস ক্লাবের ২২তম সদস্য। পরে তাকে ক্লাবের সাধারণ সভায় জীবন সদস্য করা হয়। বর্তমান রাষ্ট্রপতি ১৯৭৫ সালে দৈনিক বাংলার বাণীর জেলা প্রতিনিধির দায়িত্ব পালনকালে পাবনা প্রেস ক্লাবের সদস্য হন।

আগামী ১৫ থেকে ১৮ মে পর্যন্ত রাষ্ট্রপতি পাবনায় সফরকালে ১৬ মে সকালে পাবনা প্রেস ক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করবেন। প্রেস ক্লাব কর্তৃপক্ষ তাদের প্রিয় সতীর্থকে বরণ করতে নানা প্রস্ততি সম্পন্ন করেছে।
 
পাবনা প্রেস ক্লাবের সাবেক সভাপতি, সরকারি শহীদ বুলবুল কলেজের সাবেক অধ্যক্ষ এবং রাষ্ট্রপতির ঘনিষ্ঠ বাল্যবন্ধু প্রফেসর শিবজিত নাগ বলেন, মো. সাহাবুদ্দিন তৃণমূল থেকে রাজনীতি করেছেন। শিক্ষকতা, সাংবাদিকতা ও আইনজীবী হিসেবেও দায়িত্ব পালন করেছেন। মুক্তিযুদ্ধের বীর সেনানী ছিলেন। বিচারক হিসেবেও তিনি সাফল্যের সাক্ষর রেখেছেন।

তিনি বলেন, সাহাবুদ্দিনের পাবনায় কয়েকটি আড্ডার একটি ছিল পাবনা প্রেস ক্লাব। সেই মো. সাহাবুদ্দিন আজ দেশের রাষ্ট্রপতি হয়ে পাবনা সফরকালে প্রেস ক্লাবে আসবেন। এ যে কী আনন্দের তা বলে বোঝানো যাবে না।

পাবনা প্রেস ক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমান বলেন, আমরা আনন্দিত, উৎফুল্ল এবং আবেগাপ্লুত। মহামান্য রাষ্ট্রপতি বলেছেন, তিনি ক্লাবে মঞ্চে বসবেন না। সাংবাদিকদের সঙ্গে অকৃত্রিম সময় কাটাবেন।

ক্লাবের সাধারণ সম্পাদক সৈকত আফরোজ আসাদ বলেন, মহামান্য রাষ্ট্রপতির বরণ উপলক্ষ্যে ক্লাব ভবন আলোকসজ্জা এবং সংস্কারসহ নানা প্রস্ততি সম্পন্ন হয়েছে। শপথ গ্রহণের ২০ দিন পর ১৫ মে ৪ দিনের রাষ্ট্রীয় সফরে প্রথমবারের মতো নিজ জেলা পাবনায় আসছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

সকালে পাবনার কেন্দ্রীয় আরিফপুর গোরস্থানে যাবেন ও কবর জিয়ারত করবেন। এছাড়া স্কয়ার বাগান বাড়িতে পারিবারিক কবরাস্থানে জিয়ারত শেষে পাবনা জেলা জজ আদালতে বঙ্গবন্ধু কর্নার ও বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন করবেন।

১৬ মে রাষ্ট্রপতিকে পাবনা সরকারি এডওয়ার্ড কলেজ মাঠে বিশাল নাগরিক সংবর্ধনা দেওয়া হবে। এদিন সকালে তিনি পাবনা প্রেস ক্লাবে আসবেন।

১৭ মে সকালে রাষ্ট্রপতি পাবনা ডায়াবেটিক সমিতি এবং নিজ বাড়িসংলগ্ন বীর মুক্তিযোদ্ধা সাহাবুদ্দিন চুপ্পু বিনোদন পার্ক পরিদর্শন করবেন।

পরদিন ১৮ মে বেলা সাড়ে ১১টায় রাষ্ট্রপতি হেলিকপ্টারে ঢাকায় ফেরার কর্মসূচি রয়েছে।