ঈশ্বরদীতে রেলের তেল চুরির ঘটনায় সংবাদ সম্মেলন

সংবাদ সম্মেলনে বক্তব্য দেন চালক তারিক আজিজ | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি ঈশ্বরদী: পাবনার ঈশ্বরদীতে রেলের তেল চুরির সাথে জড়িত নয় দাবি করে সংবাদ সম্মেলন করেছেন বরখাস্ত হওয়া ইঞ্জিনের চালক ও সহকারী চালক।

সোমবার দুপুরে ঈশ্বরদী প্রেসক্লাবের মিলানায়তনে এ সংবাদ সম্মেলন করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন চালক তারিক আজিজ।  এ সময়  সাময়িক বরখাস্ত তাঁর সহকারী শাহীন রেজা আরিফসহ অন্য সহকর্মীরা পাশে ছিলেন।

সংবাদ সম্মেলনে ঘটনার বর্ণনা দিয়ে তারিক আজিজ বলেন, তারা রেলওয়ের নিয়মানুযায়ী ডিউটি শেষ করে ওই রাতেই বি-আর-এফ-আই- ৩-ডি; ডিজেল ইস্যু শ্লিপ ৩৮৮৭৩৯ নং ক্রমিক রশিদের মাধ্যমে সংশ্লিষ্ট দপ্তরে ইঞ্জিনের অতিরিক্ত ৪৭৯৫ লিটার তেল বুঝিয়ে দিয়ে যথারীতি বাসায় চলে যান। অথচ পরদিন রোববার অফিসে এসে তারা জানতে পারেন, রেল ইঞ্জিন থেকে তেল চুরির ঘটনায় দায়িত্ব অবহেলার অভিযোগ এনে তাদের দু’জনকে চাকুরী থেকে বরখাস্ত করা হয়েছে।

এ ঘটনার নিন্দা জানিয়ে তিনি বলেন, এসব ঘটনা সম্পর্কে আমরা কিছুই জানিনা। কোন কুচক্রী মহল তাদের হীন স্বার্থ চরিতার্থ করার জন্য আমাদের বিরুদ্ধে এ ধরণের মিথ্যা অপবাদ দিচ্ছে। এটা অত্যান্ত দুঃখজনক।

প্রসঙ্গত গত শনিবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে ঈশ্বরদীতে ট্রেনের ইঞ্জিন থামিয়ে তেল চুরির সময় ৫০ লিটার তেলসহ দুজনকে গ্রেপ্তার করে রেলওয়ের নিরাপত্তা বাহিনী। এ ঘটনায় পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় কার্যালয় ওই ইঞ্জিনের চালক ও সহকারী চালককে সাময়িক বরখাস্ত করে। একই সঙ্গে ঘটনা তদন্তে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তিন দিনের মধ্যে কমিটি তদন্ত প্রতিবেদন দেবে। তদন্ত কমিটির প্রতিবেদন পেলে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।