ঈশ্বরদীতে বজ্রপাতে নিহত পরিবারের পাশে জেলা পরিষদ

নিহতদের পরিবারের সদস্যদের হাতে অর্থ সহায়তার চেক তুলে দিচ্ছেন পরিষদের চেয়ারম্যান আ স ম আব্দুর রহিম পাকন | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি ঈশ্বরদী: পাবনার ঈশ্বরদীতে ঝড়োমেঘের সময় বজ্রপাতে নিহত সজিব হোসেনের পরিবারটির পাশে দাঁড়িয়েছে পাবনা জেলা পরিষদ।

বৃহস্পতিবার রাতে ঈশ্বরদী ডাকবাংলো মিলনায়তনে নিহতের বাবা আলহাজ প্রামাণিকের হাতে ৪০ হাজার টাকার একটি চেক তুলে দেন পরিষদের চেয়ারম্যান আ স ম আব্দুর রহিম পাকন।

পাবনা জেলা পরিষদ সূত্রে জানা গেছে, সম্প্রতি জাতীয় দৈনিক ও আঞ্চলিক পত্রিকার অনলাইনে ‘ঈশ্বরদীতে বজ্রপাতে ১৪ গরুসহ প্রাণ গেল যুবকের’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। প্রকাশিত এই প্রতিবেদনটি পাবনা জেলা পরিষদ নেতৃবৃন্দের নজরে আসে। তাৎক্ষণিক জেলা পর্ষদের সকলে মিলে সজিব হোসেনের পরিবারের পাশে দাঁড়ানোর বিষয়ে সিদ্ধান্ত নেয়। এ অনুযায়ী অসহায় এই পরিবারটিকে আর্থিক সহায়তা দেওয়া হলো।

সহায়তার অর্থ তুলে দেওয়ার সময় উপস্থিত ছিলেন- জেলা পরিষদের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী অতুল মন্ডল, সহকারী প্রকৌশলী আলতাফ হোসেন, জেলা পরিষদের সদস্য তফিকুজ্জামান রতন মহলদার, সংরক্ষিত সদস্য আইরিন কিবরিয়া, ঈশ্বরদী প্রেসক্লাবের সভাপতি মোস্তাক আহমেদ কিরণ, সহসভাপতি খন্দকার মাহবুবুল হক দুদু, সহসাধারণ সম্পাদক শফিউল আলম বিশ্বাস ও সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক জাহাঙ্গীর হোসেন প্রমুখ।   

আর্থিক সহায়তা পেয়ে খুশি নিহতের বাবা আলহাজ প্রামাণিক। তিনি মুঠোফোনে বলেন, 'মানসিকভাবে খুব ভেঙে পড়েছিলাম। কিন্তু পাবনা জেলা পরিষদের আর্থিক সহযোগিতা আমাকে আলোর পথ দেখিয়েছে।’ এ নিয়ে তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

গেল ১৬ মে গরু চরানোর সময় বজ্রপাতে ১৪ গরুসহ সঙ্গে থাকা ওই যুবকের মৃত্য হয়। ওইদিন সন্ধ্যা ৭টার দিকে উপজেলার লক্ষীকুন্ডা ইউনিয়নের কামালপুর পদ্মার চরে এ ঘটনা ঘটে।