প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি: নাটোরে ফখরুল ও সাঈদের বিরুদ্ধে থানায় অভিযোগ, মামলা হয়নি

নাটোর জেলার মানচিত্র

প্রতিনিধি নাটোর: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়ার ঘটনায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদের বিরুদ্ধে নাটোর থানায় লিখিত অভিযোগ দিয়েছেন এক আওয়ামী লীগ নেতা। তবে একই ঘটনায় পুঠিয়া থানায় আগেই মামলা হওয়ায় অভিযোগটি মামলা হিসেবে নথিভুক্ত করেনি পুলিশ।

নাটোর সদর থানা সূত্রে জানা যায়, সোমবার রাতে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম বাদী হয়ে লিখিত অভিযোগটি থানায় জমা দেন। এ সময় জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও নাটোর আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) সিরাজুল ইসলামসহ অন্যান্য নেতা উপস্থিত ছিলেন। আজ মঙ্গলবার দুপুর পর্যন্ত থানা কর্তৃপক্ষ অভিযোগটি মামলা হিসেবে নেয়নি।

এ বিষয়ে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাছিম আহম্মেদ বলেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলামের অভিযোগ তাঁরা পেয়েছেন। অভিযোগে ঘটনাস্থল উল্লেখ করা হয়েছে রাজশাহীর পুঠিয়া থানার শিবপুর হাইস্কুল মাঠ। সেখানে সংঘটিত অপরাধের বিষয়ে ইতিমধ্যে সেখানে একটি মামলা হয়েছে। তাই অভিযোগটি মামলা হিসেবে নথিভুক্ত করেননি।

লিখিত অভিযোগে আওয়ামী লীগ নেতা শরিফুল ইসলাম উল্লেখ করেছেন, ১৯ মে বিকেল ৫টায় পুঠিয়া উপজেলার শিবপুর উচ্চবিদ্যালয় মাঠের এক জনসভায় মির্জা ফখরুল ইসলামের নির্দেশনায় আসামি আবু সাঈদ চাঁদ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেন। আসামিরা ইচ্ছাকৃতভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আক্রমণাত্মক ও ভীতি প্রদর্শনমূলক হুমকি দিয়েছেন। সেটি বিভিন্ন ওয়েবসাইটে ও ডিজিটাল মাধ্যমে প্রচার, প্রকাশ ও সম্প্রচার হওয়ায় রাষ্ট্রের ভাবমূর্তি ও সুনাম ক্ষুণ্ন হয়েছে। এ ধরনের প্রচারণা নাটোর জেলাসহ বিভিন্ন স্থানে সম্প্রচার হওয়ায় সদর থানা এলাকাসহ বিভিন্ন স্থানে অস্থিরতা ও বিশৃঙ্খল পরিবেশ সৃষ্টি হয়েছে এবং আইনশৃঙ্খলার অবনতি হওয়ার সমূহ সম্ভাবনা দেখা দিয়েছে, যা তথ্যপ্রযুক্তি আইনের আওতায় অপরাধ ও বিচার্য বিষয় বলে পরিগণিত হয়েছে।