বগুড়ায় চলন্ত প্রাইভেট কারে জ্বলে উঠল আগুন, চালক দগ্ধ

চলন্ত প্রাইভেট কারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। প্রায় একঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিসের কর্মীরা। মঙ্গলবার বগুড়া শহরের সদর থানার কবি নজরুল ইসলাম সড়কে | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি বগুড়া: বগুড়ায় একটি চলন্ত প্রাইভেট কারের গ্যাস সিলিন্ডারে আকস্মিক আগুন লাগার ঘটনা ঘটেছে। মঙ্গলবার বেলা তিনটার দিকে বগুড়া শহরের ব্যস্ততম সাতমাথা-কবি নজরুল ইসলাম সড়কের সদর থানার সামনে এ দুর্ঘটনা ঘটে। প্রাইভেট কারের চালক মাইনুল ইসলাম (২৮) অল্পের জন্য আগুন থেকে প্রাণে রক্ষা পেয়েছেন। তবে তাঁর শরীরের কিছু অংশ দগ্ধ হয়েছে। তিনি বগুড়া শহরের কাটনারপাড়া এলাকার বাসিন্দা। আগুন ধরে যাওয়ার সময় প্রাইভেট কারে কোনো যাত্রী ছিল না।

দুর্ঘটনার পরপরই পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা এসে প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। ঘটনার পর থেকে কবি নজরুল ইসলাম সড়কের এক পাশে দীর্ঘ সময় যানবাহন চলাচল বন্ধ থাকে। বগুড়া ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন কর্মকর্তা আবদুল হালিম বলেন, প্রায় আধা ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে,  প্রচণ্ড গরমে প্রাইভেট কারের সিলিন্ডার থেকে নির্গমন হওয়া গ্যাসে আগুন ধরে যাওয়ায় এ দুর্ঘটনা ঘটেছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বেলা তিনটার দিকে সাদা রঙের একটি প্রাইভেট কার চালিয়ে সাতমাথা থেকে কবি নজরুল ইসলাম সড়ক হয়ে দত্তবাড়ির দিকে যাচ্ছিলেন চালক মাইনুল ইসলাম। আকবরিয়া হোটেল অতিক্রম করার পরপরই প্রাইভেট কারের গ্যাস সিলিন্ডারে আগুন ধরে যায়। এ সময় চালকের শরীর আগুনে দগ্ধ হয়। সদর থানার পুলিশ ও আশপাশের লোকজন এসে দ্রুত চালককে উদ্ধার করে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন।

পরে খবর পেয়ে বেলা সোয়া তিনটার দিকে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনার কাজে লেগে পড়েন। ঘণ্টাখানেক চেষ্টার পর আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসে। আগুন লাগার পরপরই শহরের প্রধান এ সড়কে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

বগুড়ার সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নূরে আলম সিদ্দিকী বলেন, চালকের শরীরের সামান্য অংশ পুড়ে গেছে। তবে তিনি গুরুতর আহত নন। অল্পের জন্য তিনি প্রাণে রক্ষা পেয়েছেন। এ ছাড়া গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হলে পথচারীরাও হতাহত হতেন। প্রচণ্ড গরমে প্রাইভেট কারের গ্যাস সিলিন্ডারে আকস্মিক আগুন লেগেছে বলে ধারণা করা হচ্ছে।