চাঁপাইনবাবগঞ্জে ককটেল বিস্ফোরণ করে পথরোধ, পরে কুপিয়ে হত্যা

লাশ | প্রতীকী ছবি

প্রতিনিধি চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জে মো. মনিরুল ইসলাম (৪৫) নামের এক ব্যক্তিকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। রোববার দিবাগত রাত দুইটার দিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তাঁর মৃত্যু হয়। এর আগে রাত ১২টার দিকে সদর উপজেলার সুন্দরপুর ইউনিয়নে মনিরুল ইসলাম ছুরিকাঘাত করে দুর্বৃত্তরা।

মনিরুল সদর উপজেলার সুন্দরপুর ইউনিয়নের কালিনগর বাবলাবোনা গ্রামের খান মোহাম্মদ গুদোড়ের ছেলে। পুলিশ ধারণা করছে, পূর্বশত্রুতার জেরে এ হত্যাকাণ্ড ঘটে থাকতে পারে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, মনিরুল  রোববার রাতে ইংলিশ মোড় থেকে সাইকেলে চালিয়ে বাড়িতে ফিরছিলেন। বাড়ির কাছাকাছি এলে দুর্বৃত্তরা একটি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে তাঁর পথ রোধ করে। এ সময় মনিরুল সাইকেল থেকে নেমে গেলে দুর্বৃত্তরা তাঁর শরীরের বিভিন্ন অংশে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে ফেলে পালিয়ে যায়। পরে রক্তাক্ত অবস্থায় স্থানীয় লোকজন মনিরুলকে উদ্ধার করে ২৫০ শয্যাবিশিষ্ট চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালে ভর্তি করেন। সেখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য মনিরুলকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছিল। তবে পথে রাত দুইটার দিকে মনিরুলের মৃত্যু হয়।

মনিরুল ইসলামের প্রতিবেশী ও ঘোড়াপাখিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য নজরুল ইসলাম বলেন, সংসদ সদস্য পদে উপনির্বাচনকে কেন্দ্র করে এক ব্যক্তির সঙ্গে মনিরুলের বিরোধ চলছিল। এ নিয়ে এর আগে হাতাহাতির ঘটনাও ঘটেছিল। তখন মনিরুলের হাত-পা কেটে নেওয়ার হুমকি দেওয়া হয়েছিল। এই বিরোধের জেরে মনিরকে হত্যা করা হয়ে থাকতে পারে।

সদর থানার পরিদর্শক (তদন্ত) মাহফুজুল হক চৌধুরী বলেন, উপনির্বাচন নিয়ে দুজনের মধ্যে বিরোধের কথা শোনা গেছে। তাঁরা দুজনই মাদকসেবী ছিলেন বলে স্থানীয় লোকজন জানিয়েছেন। তবে হত্যাকাণ্ডের প্রকৃত কারণ এখনো জানা যায়নি।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজ্জাদ হোসেন বলেন, ময়নাতদন্তের জন্য মনিরুলের লাশ হাসপাতালের মর্গে রাখা হয়েছে। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন।