ঈশ্বরদীতে মাদ্রাসা ভবন নির্মাণ কাজের উদ্বোধন

প্রতিষ্ঠানটির নির্মাণ কাজ ও ভিত্তি প্রস্তর উদ্বোধন করেন অতিথিবৃন্দ | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি ঈশ্বরদী: পাবনার ঈশ্বরদীতে মায়ের নামে চার সন্তানের দান করা জমিতে এতিমখানা ও মাদ্রাসা কাজের উদ্বোধন করা হয়েছে। 

শনিবার দুপুরে পৌর এলাকার নারিচায় 'ঝালেমন নেছা জামিয়াতুল কোরআন কওমি মাদ্রাসা, এতিমখানা ও লিল্লাহিবোর্ডিং’ নামে এ প্রতিষ্ঠানের আনুষ্ঠানিক নির্মাণ কাজের উদ্বোধন করেন পাবনার- ৪ আসনের জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাস এমপি। 

মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি আবুল খায়ের জিন্নাহ’র সভাপতিত্বে ও উপজেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মুরাদ আলী মালিথার সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জমিদাতা ঈশ্বরদী পৌর মেয়র ইছাহক আলী মালিথা, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নায়েব আলী বিশ্বাস ও প্রেসক্লাব সভাপতি মোস্তাক আহমেদ কিরণ। 

আয়োজক সূত্রে জানা গেছে, প্রয়াত নারী ঝালেমন নেছার চার ছেলে বীর মুক্তিযোদ্ধা প্রয়াত আব্দুর রহিম মালিথা, প্রয়াত ইদ্রিস আলী মালিথা, বর্তমান পৌর মেয়র ইছাহক আলী মালিথা ও আজাহার আলী মালিথা মায়ের নামে এতিমখানা ও মাদ্রাসা নির্মাণের জন্য ব্যক্তিগত জমি দান করেন। সেই জমিতে এতিমখানা ও মাদ্রাসা নির্মাণ করা হচ্ছে। পরে সংসদ সদস্য প্রতিষ্ঠানটি নির্মাণ কাজ ও ভিত্তি প্রস্তর উদ্বোধন করেন। 

মাদ্রাসার মতোয়াল্লি পৌর মেয়র ইছাহক আলী মালিথা বলেন, তিন বিঘা জমির উপর প্রতিষ্ঠানটি নির্মাণের করা হচ্ছে। এখানে আধুনিক সকল সুযোগ সুবিধা রাখা হবে। শুধু ধর্মীয় শিক্ষা নয় আধুনিক শিক্ষার ব্যবস্থা থাকবে এখানে।