পাবনায় ৭৬ কেজি গাঁজা উদ্ধার, তিনজন আটক

মাদকসহ আটককৃত ব্যক্তিরা | ছবি: সংগৃহীত

প্রতিনিধি পাবনা: পাবনায় ৭৬ কেজি গাঁজাসহ ৩ মাদক কারবারিকে আটক করেছে র‍্যাব।

মঙ্গলবার উপজেলার কাশিনাথপুরে ঢাকা-পাবনা মহাসড়কের মাধপুর এলাকায় তল্লাশিচৌকি বসিয়ে গাঁজা ও মাদক কারবারিদের আটক করা হয়।

এরা হলেন বগুড়ার গাবতলী উপজেলার পদ্মপাড়া গ্রামের সজিবুর রহমান জনি (২৫), কুড়িগ্রামের শিমুলবাড়ী ইউনিয়নের তালুক শিমুলবাড়ী গ্রামের শফিকুল ইসলাম (২৯) এবং পশ্চিম ফুলমতি গ্রামের লিটন মিয়া (২৪)।

র‍্যাব সূত্র জানায়, মঙ্গলবার গোপন তথ্যের ভিত্তিতে পাবনা ক্যাম্পের কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লিডার তৌহিদুল মবিন খানের নেতৃত্বে র‍্যাব-১২–এর একটি দল জানতে পারে, কুড়িগ্রাম এলাকা থেকে একটি প্রাইভেটকারে গাঁজার একটি বড় চালান আতাইকুলা হয়ে চাটমোহর থানা এলাকায় মাদক ব্যবসায়ীদের কাছে হস্তান্তরের জন্য আসছে। ওই তথ্যের ভিত্তিতে র‍্যাবের আভিযানিক দল মাধপুর এলাকায় অবস্থান নেয়। একপর্যায়ে র‍্যাব নিরাপত্তাচৌকি বসিয়ে সন্দেহজনক প্রাইভেটকার থামিয়ে তল্লাশি করে। এ পর্যায়ে র‍্যাব সাদা রঙের প্রাইভেটকার থামার জন্য সংকেত দিলে র‍্যাবের উপস্থিতি টের পেয়ে গাড়ি থামিয়ে মাদক কারবারিরা কৌশলে পালানোর চেষ্টা করে। এসময় তল্লাশি চালিয়ে র‍্যাব সদস্যরা ৭৬ কেজি শুকনা গাঁজা উদ্ধার করে। এর সঙ্গে জড়িত অভিযোগে তাৎক্ষণিকভাবে তিনজনকে আটক করা হয়। উদ্ধার হওয়া  গাঁজার দাম প্রায় ২২ লাখ ৮০ হাজার টাকা।

তৌহিদুল মবিন বলেন, দীর্ঘদিন গাঁজার চালান কুড়িগ্রাম থেকে পাবনায় আসছিল। গ্রেপ্তার মাদক ব্যবসায়ীরা এর আগেও মাদকের কয়েকটি চালান পাবনায় নিয়ে আসেন। এ ব্যাপারে থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা হয়েছে। 

এই প্রাইভেটকারে করেই মাদক পরিবহন করা হচ্ছিল | ছবি: সংগৃহীত