ঈশ্বরদীতে আশ্রয়ণ প্রকল্পের ৩ শতাধিক পরিবার পেল গালিবুরের ঈদ উপহার

 ৩০০ জন নারী–পুরুষের মধ্যে ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয় | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি ঈশ্বরদী: পাবনার ঈশ্বরদী উপজেলার আশ্রয়ণ প্রকল্পগুলোর ৩ শতাধিক পরিবারের পাশে দাঁড়িয়েছেন পাবনা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গালিবুর রহমান শরীফ। উপহার হিসেবে শাড়ি ও লুঙ্গি পেয়ে ঈদের আগেই যেন ঈদ আনন্দ বিরাজ করছে আশ্রয়ণ প্রকল্পগুলোর বাসিন্দাদের ঘরে ঘরে।

সোমবার সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার মুলাডুলি ইউনিয়নে পাবনা-ঈশ্বরদী মহাসড়কের পাশে রামচন্দ্র বহরপুর আশ্রায়ণ প্রকল্পে সবার মধ্যে এসব 'ঈদ উপহার' দেওয়া হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আবুল হাশেম, উপজেলা যুবলীগ সভাপতি শিরহান শরীফ তমাল, পৌর যুবলীগের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম লিটন, ঈশ্বরদী পৌর ছাত্রলীগের সভাপতি আবির হাসান শৈশবসহ স্থানীয় আওয়ামী লীগ নেতা ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

অনুষ্ঠানে বক্তব্য রাখছেন গালিবুর রহমান শরীফ | ছবি: পদ্মা ট্রিবিউন

এ প্রসঙ্গে জানতে চাইলে গালিবুর রহমান শরীফ বলেছেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের আবেগের জায়গা। সেই জায়গা থেকেই তিনি লক্ষ কোটি টাকা ব্যয়ে লাখ লাখ গৃহহীনকে নিজ ঘরের স্বপ্ন দেখিয়েছেন এবং স্বপ্ন বাস্তবায়ন করেছেন। এদের মধ্যে কেউ দিনমজুর, কেউ ছিলেন কর্মহীন। স্বপ্ন থেমে থাকেনি আমরা মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্নের সাথী হলাম এই ঈদ উপহার বিতরণের মাধ্যমে।’

তিনি আরও বলেন, ‘দেশের অসহায় ও দারিদ্র মানুষের কথা ভেবে এ বছর বঙ্গবন্ধুর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইফতার পার্টি করা থেকে নিজেই বিরত থেকেছেন। ইফতার পার্টির অর্থে অসহায় ও দারিদ্র মানুষের মধ্যে ইফতার সামগ্রী বিতরণ করার নির্দেশ দিয়েছেন তিনি। নেত্রীর নির্দেশনা মেনে এ বছর ইফতার পার্টি না করে মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি রমজানের শুরু থেকেই।’

আওয়ামী লীগ নেতার ঈদ উপহার পেয়ে আনন্দে আত্মহারা আনোয়ার হোসেন। তিনি বলেন, আমাদের সকলেই অসহায় ও দারিদ্র পরিবারের মানুষ। গালিবুর ভাই সব সময় আমাদের পাশে আছেন। এবার ঈদের আগে আমাদের ঈদ আনন্দ দিলেন। তিনি আসলেই মানবিক মানুষ। আমরা তার সাফল্য কামনা করি।