ঈশ্বরদীতে যৌন উত্তেজক সিরাপের কারখানা সিলগালা, জরিমানা

ন্যাচারাল আয়ুর্বেদিক ল্যাবরেটরিজ কারখানায় অভিযান চালাচ্ছেন র‍্যাব। বৃহস্পতিবার দুপুরে চক নারিচা বাগবাড়িয়া এলাকায়  | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি পাবনা: পাবনার ঈশ্বরদীতে মানবদেহের জন্য ক্ষতিকারক যৌন-উত্তেজক ও শক্তিবর্ধক পানীয় তৈরির একটি কারখানার সন্ধান পেয়েছেন র‍্যাব-১২ এর একটি দল। ওই কারখানা থেকে বিপুল যৌন উত্তেজক সিরাপ এবং এসব তৈরির উপকরণ ধ্বংস করা হয়। এ সময় দুই লাখ টাকা জরিমান করা হয়।

বৃহস্পতিবার দুপুরে পাবনা ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক মাহমুদ হাসান রনির নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

র‍্যাব পাবনা ক্যাম্প সূত্রে জানা গেছে, রুবেল হোসেন উপজেলার মুলাডুলি ইউনিয়নের ৯নং ওয়ার্ডের চক নারিচা বাগবাড়িয়া এলাকায় ‘ন্যাচারাল আয়ুর্বেদিক ল্যাবরেটরিজ’ নামের ওই কারখানাটি গড়ে তোলেন। এরপর অনুমোদন না নিয়ে তিনি বিভিন্ন নামে ও মোড়কে শক্তিবর্ধক-উত্তেজক পানীয় এবং ওষুধ উৎপাদন করে বাজারজাত করতে থাকেন। খবর পেয়ে দুপুর ১টার দিকে সেখানে অভিযান চালিয়ে ঘটনার সত্যতা মেলে। অভিযানে কারখানা থেকে নামসর্বস্ব প্রতিষ্ঠানের নামে বিভিন্ন যৌন-উত্তেজক ও শক্তিবর্ধক পানীয় তৈরি করতে দেখা যায়। পরে সেখান থেকে বিপুল যৌন উত্তেজক সিরাপ এবং এসব তৈরির উপকরণ ধ্বংস এবং মালিককে দুই লাখ টাকা জরিমানা করা হয়।  

র‍্যাব-১২ পাবনা ক্যাম্পের কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার কিশোর রায় বলেন, ‘র‍্যাব-১২ উদ্যোগে শহরকে সব ধরনের মাদক, অপরাধ ও সন্ত্রাসমুক্ত করার কর্মসূচির অংশ হিসেবে এই অভিযান পরিচালনা করা হয়। ভবিষ্যতেও এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।’

পাবনা ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক মাহমুদ হাসান রনি জানান, অভিযানে মানবদেহের জন্য ক্ষতিকর বিপুল পরিমাণ বিভিন্ন যৌন উত্তেজক সিরাপ ধ্বংস করা হয়। এ ঘটনায় কারখানা মালিককে দুই লাখ টাকা জরিমানা ও প্রতিষ্ঠানটি সিলগালা করে দেওয়া হয়।

পদ্মা ড্রিংকিং ওয়াটার কারখানায় অভিযান চালাচ্ছেন র‍্যাব | ছবি: পদ্মা ট্রিবিউন

এদিকে উপজেলার উমিরপুর এলাকায় 'পদ্মা ড্রিংকিং ওয়াটার' অনিয়মের অভিযোগে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।