ঈশ্বরদীতে প্রতিপক্ষের ছুরিকাঘাতে যুবলীগ কর্মী গুরুতর আহত, গ্রেপ্তার-১

ছুরিকাঘাত | প্রতীকী ছবি

প্রতিনিধি ঈশ্বরদী: পাবনার ঈশ্বরদীতে প্রতিপক্ষের ছুরিকাঘাতে পল্লব হোসেন (৩৫) নামে এক যুবলীগ কর্মী আহত হয়েছেন। 

শনিবার সন্ধ্যায় শহরের ফতেমোহাম্মদপুর এলাকায় এ ঘটনা ঘটে। আহত পল্লব ঈশ্বরদী শহরের আমবাগান এলাকার মৃত মজনু হোসেনের ছেলে। তাঁকে গুরুতর আহত অবস্থায় ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় পুলিশ যুবদলের সাবেক কর্মী ও বর্তমানে যুবলীগ কর্মী আবুল কাশেম ওরফে লোলোকে গ্রেপ্তার করেছে। লোলো ওই এলাকার মৃত মঞ্জুর হোসনের ছেলে।

পুলিশ জানায়, এলাকার আধিপত্য ও নিয়ন্ত্রণ নিয়ে প্রতিপক্ষ আবুল কাশেম লোলোসহ সঙ্গে বেশ কয়েকজনের সঙ্গে পল্লবের সম্প্রতি বিরোধ তীব্র হয়। শনিবার সন্ধ্যা ছয়টার দিকে পল্লব তার এক বন্ধুর মোটরসাইকেল চালিয়ে ফতেমোহাম্মদপুরের দিক যাচ্ছিলেন। এসময় প্রতিপক্ষরা দেশীয় অস্ত্রশস্ত্রসহ ফতেমোহাম্মদপুর রেল হাসপাতালের কাছে মোটরসাইকেলসহ পল্লবকে আটকায় ও তার উপর হামলা চালায়। একপর্যায়ে প্রতিপক্ষের ধারালো অস্ত্রের আঘাতে পল্লবের পেটের ভুরি বের হয়ে এলে হামলাকারীরা পালিয়ে যায়। এ অবস্থায় স্থানীয়র দ্রুত তাকে উদ্ধার করে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে। এখানে অবস্থার অবনতি হলে তাকে রাতেই রাজশাহী মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়। 

নাম প্রকাশে অনিচ্ছুক পল্লবের এক আত্মীয় বলেন, কী ঘটনায় হামলা হয়েছে তা বলতে পারবো না। তবে শুনেছি হামলাকারীর বেশ কয়েকজন চিহ্নিত মাদক ব্যবসায়ী। এদের কেউ বিএনপি করতো। পরে তারা আওয়ামী লীগে যোগ দিয়ে নানা অপকর্মের শুরু করে। 

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি অরবিন্দ সরকার বলেন, ঘটনার প্রকৃত কারণ উদঘাটনের জন্য তদন্ত চলছে। তবে হামলার ঘটনায় পল্লবের ভাই বিপ্লব হোসেন বাদী হয়ে গতকাল শনিবার রাত ১১টার দিকে মামলা দায়ের করেছেন। মামলায় লোলোসহ পাঁচজনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও কয়েকজনকে আসামী করা হয়েছে। মামলা দায়েরের আগেই রাত সাড়ে ১০টার দিকে ফতেমোহাম্মদ এলাকায় থেকে লোলো নামে ওই যুবককে গ্রেপ্তার করে। 

ওসি আরও জানান, লোলোর বিরুদ্ধে ঈশ্বরদী থানায় একাধিক মামলা রয়েছে। এদিকে রাতে রাজশাহীতে চিকিৎসাধীন যুবলীগ কর্মী পল্লবের জবানবন্দি একটি ভিডিও রেকর্ডিং সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে। সেখানে স্বজনদের জিজ্ঞাসাবাদে পল্লব তার উপর হামলায় জড়িত কয়েকজনের নাম উল্লেখ করেন। এতে লোলোর নামও ভিডিও উল্লেখ করেন।