ঈশ্বরদীতে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উদযাপন

বৃহস্পতিবার জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উপলক্ষে আয়োজিত র‍্যালী | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি ঈশ্বরদী: ‘স্মার্ট বাংলাদেশের প্রত্যয়, দুর্যোগ প্রস্তুতি সব সময়’ এই স্লোগানে পাবনার ঈশ্বরদীতে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে বৃহস্পতিবার সকাল ১০টার দিকে উপজেলায় র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর ও উপজেলা প্রশাসনের আয়োজনে এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহযোগিতায় এতে গ্রাম দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি, সিপিপি, ইউনিয়ন দুর্যোগ ব্যাবস্থাপনা কমিটির সদস্যসহ এলাকার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেয়।

এ উপলক্ষ্যে ভূমিকম্প ও অগ্নিকাণ্ড সম্পর্কে সচেতনতা বৃদ্ধিবিষয়ক আলোচনা সভার সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পি এম ইমরুল কায়েস।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ঈশ্বরদী পৌরসভার মেয়র ইছাহক আলী মালিথা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খান, নারী ভাইস চেয়ারম্যান আতিয়া ফেরদৌস কাকলি, উপজেলা নির্বাচন কর্মকর্তা আশরাফুল হক, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সেলিম আকতার ও ফায়ার সার্ভিস ও ডিফেন্স স্টেশন কর্মকর্তা মোখলেসুর রহমান প্রমুখ।

এর আগে উপজেলা চত্বর থেকে  র‍্যালী বের করা হয়। র‍্যালীটি উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ চত্বরে এসে শেষ হয়। র‍্যালী শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা হয়।

অনুষ্ঠানে বক্তরা বলেন, দুর্যোগ বলে আসে না। যেকোনো মুহূর্তে এসে বড় ধরনের ক্ষতি করতে পারে। তাই সবাইকে সচেতন থাকতে হবে। যাতে ক্ষতি কম হয়।