পাবনায় স্কয়ার পরিবারের মিলনমেলা

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে শুরু হয় শিল্পপ্রতিষ্ঠান স্কয়ার গ্রুপের মিলনমেলার দিনব্যাপী আয়োজন | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি পাবনা: বসন্তের শুভ্র সকালে তখনো কুয়াশা কাটেনি। নানা সাজে শহরের রাস্তায় নামেন কয়েক হাজার মানুষ। মালিক-শ্রমিক, কর্মকর্তা-কর্মচারী আর তাঁদের পরিবারের সদস্যদের নিয়ে শোভাযাত্রায় ঢোল আর ঢাকের বাদ্যে মুখর হয়ে ওঠে পাবনা শহর। এমন বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে শুরু হয় শিল্পপ্রতিষ্ঠান স্কয়ার গ্রুপের মিলনমেলার দিনব্যাপী আয়োজন।

আজ শুক্রবার সকাল সাড়ে ৮টার দিকে শোভাযাত্রাটি পৌঁছায় পাবনার শহীদ আমিন উদ্দিন স্টেডিয়ামে। সেখানে জাতীয় সংগীতের সঙ্গে জাতীয় ও প্রতিষ্ঠানের পতাকা উত্তোলন করে উদ্বোধন হয় মূল অনুষ্ঠানের। দিনভর চলে খেলাধুলা, গল্প, আড্ডা, খাওয়াদাওয়া, হাসি ও আনন্দ।

দিনব্যাপী এই আয়োজনে পাবনায় স্কয়ার গ্রুপের বিভিন্ন প্ল্যান্টে কর্মরত ১৫ হাজার কর্মকর্তা-কর্মচারী এবং তাঁদের পরিবারের সদস্যরা অংশগ্রহণ করেন | ছবি: পদ্মা ট্রিবিউন

অনুষ্ঠানে জাতীয় পতাকা ও প্রতিষ্ঠানের পতাকা উত্তোলন করেন পাবনা জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন ও স্কয়ার গ্রুপের পরিচালক অঞ্জন চৌধুরী। এরপর স্কয়ার গ্রুপের প্রতিষ্ঠাতা প্রয়াত স্যামসন এইচ চৌধুরী ও তাঁর সহধর্মিণী প্রয়াত অনিতা চৌধুরীর প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। পরে অনুষ্ঠানের উদ্বোধন করেন স্কয়ার পরিবারের প্রবীণতম সদস্য মো. রঞ্জু মিয়া। এ সময় উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আ স ম আবদুর রহিম, মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল পাবনা জেলা ইউনিটের সাবেক কমান্ডার হাবিবুর রহমান, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্য এস এম মোস্তফা কামাল, পাবনা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের জ্যেষ্ঠ সহসভাপতি আলী মুর্তজা বিশ্বাস প্রমুখ।

দিনব্যাপী এই আয়োজনে পাবনায় স্কয়ার গ্রুপের বিভিন্ন প্ল্যান্টে কর্মরত ১৫ হাজার কর্মকর্তা-কর্মচারী এবং তাঁদের পরিবারের সদস্যদের মিলিয়ে প্রায় ৪৫ হাজার মানুষ অংশগ্রহণ করেন। ক্রীড়া পর্বে দৌড়, দীর্ঘ লম্ফ, গোলক নিক্ষেপ, মোরগ লড়াই, সাইক্লিং, বালিশ খেলা, যেমন খুশি তেমন সাজোসহ ৩৫ ধরনের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বিকেলে উপস্থিত অতিথিরা বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।