নাটোরে মুঠোফোন মেরামতের আড়ালে পর্নো ভিডিও বিক্রি করতেন তাঁরা

মুঠোফোন মেরামতের আড়ালে পর্নো ছবি ও ভিডিও বিক্রি করার অভিযোগে গ্রেপ্তার চার ব্যক্তি | ছবি: পদ্মা ট্রিবিউন  

প্রতিনিধি নাটোর: দোকান মুঠোফোন মেরামতের। পাশাপাশি চলত এলাকার যুবক ও স্কুল-কলেজের শিক্ষার্থীদের কাছে পর্নো ছবি ও ভিডিও বিক্রি। এ কাজে জড়িতদের বিরুদ্ধে বৃহস্পতিবার রাতে নাটোর সদর উপজেলার আশ্বিনা বাজার, মাস্তানমোড়ে লোটাবাড়িয়া বাজার, বুড়ি বটতলা বাজার ও হয়বতপুর বাজারে অভিযান পরিচালনা করেন নাটোর র‍্যাব ক্যাম্পের সদস্যরা। এ সময় চারজনকে গ্রেপ্তার করা হয়।

নাটোর র‍্যাব ক্যাম্প ও সদর থানা সূত্রে জানা যায়, সদর উপজেলার আশ্বিনা বাজার, মাস্তানমোড়ে লোটাবাড়িয়া বাজার, বুড়ি বটতলা বাজার ও হয়বতপুর বাজারের কিছু ব্যক্তি মুঠোফোন মেরামতের দোকান খুলে অশ্লীল ছবি ও ভিডিও সংরক্ষণ করে অর্থের বিনিময়ে বিক্রি করে আসছিলেন। ক্রেতাদের বেশির ভাগই যুবক ও স্কুল-কলেজের শিক্ষার্থী।

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে এসব মুঠোফোন মেরামতকারীকে শনাক্ত করে র‌্যাব। পরে বৃহস্পতিবার মধ্যরাতে অভিযান চালায় তারা। এ সময় রেন্টু আলী (৩২), রকি পারভেজ (২৪), মামুন অর রশিদ (২৬) ও মাসুদ রানা (৫০) নামের চারজনকে আটক করে র‌্যাব। তাদের কাছ থেকে চারটি সিপিইউ, আটটি হার্ডডিস্ক, চারটি মনিটর, চারটি কি–বোর্ডসহ কিছু সরঞ্জাম জব্দ করা হয়।

এ বিষয়ে আজ শুক্রবার পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে নাটোর সদর থানায় মামলা হয়েছে। এ মামলায় আটক চারজনকে গ্রেপ্তার দেখিয়ে বিকেলে তাঁদের সদরের আমলি আদালতে হাজির করা হয়। আদালত আসামিদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন বলে জানান নাটোর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছিম আহম্মেদ।

নাটোর র‍্যাব ক্যাম্পের অধিনায়ক ফরহাদ হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, গ্রেপ্তারকৃতরা মুঠোফোন মেরামতের আড়ালে পর্নোগ্রাফি সংরক্ষণ করতেন এবং শিক্ষার্থীদের কাছে অর্থের বিনিময়ে বিক্রি করতেন। গোপন সংবাদের ভিত্তিতে এ বিষয়ে তথ্য পেয়ে অভিযান চালিয়ে চারজনকে গ্রেপ্তার করা হয়েছে।