পাবনায় বালু মহালে অভিযান, পুলিশের উপর হামলা

পাবনার চরতারাপুরে অবৈভভাবে বালু উত্তোলন করার ছবি | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি পাবনা: পাবনা সদর উপজেলার চরতারাপুরে অবৈধভাবে বালু উত্তোলনে বাধা দেওয়ায় পুলিশের ওপর হামলার অভিযোগ উঠেছে ইউপি চেয়ারম্যানের সমর্থকদের বিরুদ্ধে। এ সময় পুলিশ বালি উত্তোলনের সরঞ্জাম জব্দ করলে বালি উত্তোলনকারীরা পুলিশ সদস্যদের লাঞ্ছিত করে জব্দকৃত মালামাল ছিনিয়ে নেয়ার চেষ্টা করে।

সোমবার দুপুরে সদর উপজেলার চরতারাপুর ইউনিয়নের দিঘী গোহাইলবাড়ী এলাকার পদ্মা নদীতে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে, বেশ কিছুদিন ধরে চরতারাপুর ইউনিয়নের চেয়ারম্যান সিদ্দিকুর রহমান খানের ছত্র ছায়ায় আওয়ামী লীগ নেতা ঝন্টু প্রামাণিক, বাবু ও আলাইয়ের নেতৃত্বে অবৈধভাবে বালু উত্তোলন চলছিল। সোমবার দুপুরে প্রথমে সদর থানা পুলিশের একটি দল তাদের বাধা দেয়। এ সময় ঝন্টুর নেতৃত্বে বেশ কয়েকজন পুলিশের ওপর চড়াও হয়ে। জব্দকৃত বালি উত্তোলনের সরঞ্জাম কেড়ে নিতে চেষ্টা করে। খবর পেয়ে অতিরিক্ত পুলিশ সেখানে পৌঁছালে দুর্বৃত্তরা পালিয়ে যায়। পরে বালু উত্তোলনের ট্রাকসহ সরঞ্জাম জব্দ করে পুলিশ।

সিদ্দিকুর রহমান খান বলেন, অবৈধভাবে বালু উত্তোলন চলছিল। থানা থেকে ওসি আমাকে ফোন দিলে আমি সেখানে গিয়ে ট্রাকগুলো আটক করে পুলিশে দিয়েছি। যারা বালু উত্তোলন করছেন তাদের সঙ্গে আমার কোনো সম্পর্ক নেই। তারাও আওয়ামী লীগ করে আমিও আওয়ামী লীগ করি, এইটুকু সম্পর্ক।

ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্ধু বালা জানান, অবৈধভাবে বালু উত্তোলনের সময় পুলিশ বাধা দিলে তারা কাজে বাধা দেয় এবং বালির ট্রাক ও মালামাল তাদের কাছে দিয়ে দিতে চাপাচাপি শুরু করে। এ নিয়ে কিছুটা উত্তেজনা দেখা দেয় । পরে অতিরিক্ত পুলিশ গেলে তারা পালিয়ে যায়। জব্দকৃত মালামাল ছাড়িয়ে নিতে তদবির করেছেন সিদ্দিক চেয়ারম্যান বলেও জানান তিনি।