ঈশ্বরদীতে ২৭ বছর পর বন্ধুদের পুনর্মিলনী

ঐক্যের বন্ধনে আবদ্ধ থাকতে এসএসসি ৯৫ ব্যাচের শিক্ষার্থীরা সকলে মিলে দাঁড়িয়ে ছবি তোলেন | ছবি: পদ্মা ট্রিবিউন  

প্রতিনিধি ঈশ্বরদী: ২৭ বছর পর শৈশক-কৈশোরের বন্ধুদের কাছে পেয়ে কেউ কুশল বিনিময়ে ব্যাস্ত, কেউবা আবার একে অন্যকে জড়িয়ে ধরেছেন। কেউ কেউ খুলেন সেই দুরন্তপনার অফুরন্ত গল্পের ঝাঁপি। সকলেই যেন ফিরে গেছেন জীবন থেকে হারিয়ে যাওয়া পুরোনো দিনে।

শুক্রবার সারা দিনমান পাবনার ঈশ্বরদীতে সড়ক জনপথ অতিথিশালায় এসএসসি ৯৫ ব্যাচের শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। এসময় নানা প্রান্ত থেকে আসা বন্ধুরা ছবি তোলা, সেল্ফি, আড্ডা, গল্প, গানে মেতে উঠেন। ছিলও স্মৃতিচারণ ও আপ্যায়ন অনুষ্ঠান।   

বিভিন্ন প্রান্ত থেকে আসা বন্ধুরা আড্ডায় মেতে উঠেছে | ছবি: পদ্মা ট্রিবিউন  

প্রাক্তন শিক্ষার্থী ইকবাল হায়দার ও সাঈদ ইকবালের সঞ্চালনায় স্মৃতিচারণ অনুষ্ঠানে বক্তব্য দেন আতাউর রহমান পলাশ, আনোয়ার হোসেন, সোহেল হাসান রতন, নুর ইসলাম সঞ্জু, জাহাঙ্গীর আলম, নাহিদুল ইসলাম, মকলেছুর রহমান মোহন,শরিফুল ইসলাম বিপুল, তুহিন মালিথা, টিপু সুলতান, জালাল বিশ্বাস, শফিকুল ইসলাম,সুজন কাদেরী, মাহফুজুর রহমান রতন, রওশন আলী রনি, সোহেল রানা, চমন মণ্ডল, রকিবুল ইসলাম, শরিফুল ইসলাম রাকিব, হাসিবুল  ইসলাম সোহেল, শরিফুল ইসলাম,তৌহিদুর রহমান মিলন, শরিফুল ইসলাম স্বপন, বিপ্লব হোসেন স্মরণ, ওহিদুল ইসলাম, মনিরুজ্জামান, হাসান আলী, আব্দুল কুদ্দুস সরদার, তসলিমুজ্জামান সুইট,জামাল উদ্দিন সুজন, রবিউল আলম ডিলু, রবিউল আলম ডাবলু, সাইফুল ইসলাম শিপন, ডা: পলাশ উদ্দিন, শাহিনুর রহমান শাহীন, কৃষিবিদ ওমর ফারুক পারভেজ, শরিফুল ইসলাম ঠান্ডু, তুহিন বিশ্বাস ও আলমগীর হোসেন।

স্মৃতিচারণ অনুষ্ঠানে বক্তব্য দেন এক শিক্ষার্থী | ছবি: পদ্মা ট্রিবিউন  

স্মৃতিচারণ অনুষ্ঠানে আতাউর রহমান পলাশ বলেন, আমরা যতদিন বেঁচে থাকবো, ততদিন একে অপরের পাশে থাকব সুখে-দুঃখে।

মিলনমেলা আয়োজনে কাজ করা ইকবাল হায়দার বলেন, যান্ত্রিক জীবন থেকে একটুখানি বিরতি নিয়ে ২৭ বছর পর সব বন্ধু একত্রিত হতে পেরে যে প্রাণের স্পন্দন তৈরী হয়েছে, সেটা আমাকে স্পর্শ করেছে।

মিলনমেলায় এসে ভালো লাগার কথা জানান অনেকেই। এসময় কথা হয় সাঈদ ইকবালের সঙ্গে। তিনি বলেন, জীবনের শ্রেষ্ঠ সময়ে প্রিয় বন্ধুদের সঙ্গে কাটানো স্মৃতির মেলবন্ধনকে ধরে রাখতেই এই আয়োজন। ভবিষ্যতে সম্প্রীতির বন্ধন অটুট থাকবে।