রাজশাহীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা ২৯ জানুয়ারি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজশাহীতে যাচ্ছেন ২৯ জানুয়ারি। তাঁর আগমন উপলক্ষে নগরের মাদ্রাসা মাঠ পরিদর্শন করেন আওয়ামী লীগের নেতা–কর্মীরা। বৃহস্পতিবার বিকেলে | ছবি: সংগৃহীত

প্রতিনিধি রাজশাহী: প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ২৯ জানুয়ারি রাজশাহীতে যাচ্ছেন। ওই দিন তিনি রাজশাহী মাদ্রাসা মাঠে জনসভায় ভাষণ দেবেন।

এদিকে প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে প্রস্তুতি শুরু করে দিয়েছে রাজশাহী জেলা ও মহানগর আওয়ামী লীগ।

প্রস্তুতির অংশ হিসেবে আজ বৃহস্পতিবার বিকেলে মাদ্রাসা মাঠ পরিদর্শন করেন দলটির নেতা-কর্মীরা। পরিদর্শন শেষে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন সাংবাদিকদের বলেন, ‘ঐতিহাসিক মাদ্রাসা মাঠে সম্প্রতি বিএনপির মির্জা ফখরুল ইসলাম আলমগীর সমাবেশ করে গেছেন। সেখানে আমরা দেখেছি, পাঁচ-সাত হাজারের বেশি মানুষ তাঁরা আনতে পারেননি। সেখানেই আমরা দেখাতে চাই, রাজশাহী অঞ্চলের মানুষের নৌকার প্রতি আস্থা আছে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নে মুগ্ধ হয়ে নৌকার প্রতি ঝুঁকে পড়েছে। সেটি আমরা ২৯ জানুয়ারি প্রমাণ করব, ইনশা আল্লাহ।’

আওয়ামী লীগের এই নেতা আরও বলেন, মাদ্রাসা মাঠ তাঁরা প্রাথমিকভাবে পরিদর্শন করলেন। এ মাঠে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে একাধিক জনসভা করার অভিজ্ঞতা আছে তাঁদের। সেই অনুযায়ী তাঁরা প্রস্তুতি নিচ্ছেন। ২৯ জানুয়ারি শুধু মাদ্রাসা মাঠই নয়, পুরো রাজশাহী লোকে লোকারণ্য হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

পরিদর্শনকালে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অনিল কুমার সরকার, সাধারণ সম্পাদক আবদুল ওয়াদুদ দারা, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. ডাবলু সরকারসহ জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

এদিকে প্রধানমন্ত্রীর জনসভা সফল করার লক্ষ্যে আজ বিকেল চারটায় কুমারপাড়ায় দলীয় কার্যালয়ে মহানগর ও জেলা আওয়ামী লীগের যৌথসভা অনুষ্ঠিত হয়েছে। এতে জেলা ও মহানগরের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

সভায় প্রধানমন্ত্রীর জনসভা সফল করার লক্ষ্যে জেলা ও মহানগরে ১০টি উপকমিটি গঠন করা হয়েছে। সভায় সিদ্ধান্ত অনুযায়ী, প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে ব্যাপক প্রচারণা চালাবে আওয়ামী লীগ। এ ছাড়া ১১ জানুয়ারি রাজশাহী মেডিকেল কলেজ মিলনায়তনে রাজশাহী বিভাগীয় প্রতিনিধি সভা ডেকেছে দলটি।