এবার জিয়াকে জেতানোর মিশনে মাহি

চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে মাঠে সক্রিয় মাহি | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি চাঁপাইনবাবগঞ্জ:  চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন নায়িকা মাহিয়া মাহি সরকার। শেষ পর্যন্ত ওই আসনে মনোনয়ন পান জেলা আওয়ামী লীগের সভাপতি জিয়াউর রহমান। তবে নিজে মনোনয়ন না পেলেও দলীয় প্রার্থীর পক্ষে মাঠে রয়েছেন মাহি।

বৃহস্পতিবার দুপুরে গোমস্তাপুর উপজেলায়, জেলা নির্বাচন অফিসার ও চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা মোতাওয়াক্কিল রহমানের কাছে জিয়াউর রহমান মনোনয়নপত্র জমা দেন।

এ সময় তার সঙ্গে সংসদ সদস্য ডা. সামিল উদ্দীন আহম্মেদ শিমুল, সাবেক সংসদ সদস্য গোলাম মোস্তফা বিশ্বাস, নায়িকা মাহিসহ আওয়ামী লীগ নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

এর আগে, গত ২৯ ডিসেম্বর আওয়ামী লীগের মনোনয়ন কেনেন মাহি। এ সময় মাহির সঙ্গে ছিলেন তার স্বামী রকিব সরকার ও বাবা আবু বকর। মাহির স্বামীও রাজনীতির সঙ্গে জড়িত। তিনি দীর্ঘদিন ধরে গাজীপুরে রাজনীতি করছেন এবং আওয়ামী লীগের কেন্দ্রীয় ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির সদস্য।

মনোনয়নপত্র সংগ্রহের পর মাহি বলেছিলেন, ‘আমি আমার স্বামীকে বলেছি, যদি আমি মনোনয়ন পাই তাহলে মিনিমাম ৫০ হাজার ভোটের ব্যবধানে জিতব।’

এদিকে চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের (সদর) আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আব্দুল ওদুদও আজ মনোনয়নপত্র জমা দিয়েছেন। নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক এ কে এম গালিভ খানের কাছে বুধবার বেলা সাড়ে ১১টার দিকে তিনি মনোনয়নপত্র জমা দেন।

এর আগে, জেলা আওয়ামী লীগের কার্যালয় থেকে দলীয় নেতা-কর্মীদের নিয়ে শোভাযাত্রা সহকারে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে আসেন তিনি।

মনোনয়নপত্র জমা দেয়া শেষে জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য দেন নৌকার দলীয় প্রার্থী আব্দুল ওদুদ, চাঁপাইনবাবগঞ্জ-১ শিবগঞ্জ আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দীন আহম্মেদ শিমুল, সাবেক ছাত্রলীগ নেতা গোলাম শাহনেওয়াজ অপু ও শহিদুল হুদা অলক।

এ সময় উপস্থিত ছিলেন জেলা পরিষদের সাবেক সদস্য আব্দুল হাকিম, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ফাইজার রহমান কনক, সাবেক ছাত্রলীগ নেতা জিয়াউর রহমান তোতাসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

এদিকে দুপুরে জেলা প্রশাসক ও চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের নির্বাচনের রির্টানিং কর্মকর্তা এ কে এম গালিভ খানের কাছে মনোনয়নপত্র জমা দিয়েছেন জেলা জাসদের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির।

তিনি জাসদের দলীয় প্রার্থী হিসেবেই মনোনয়নপত্র জমা দেন বলে জানান।